রাজ্যে মায়েদের টিকাকরণের ওপর জোর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mysepik Webdesk: করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে রাজ্যে। তবে এখনও করোনার আতঙ্ক কাটেনি। তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় দিন গুনছে দেশের মানুষ। এই ঢেউতে আক্রান্ত হতে পারে শিশুরাও, এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞদের একাংশ। এই পরিস্থিতিতে এবার রাজ্যে মায়েদের টিকাকরণের ওপর জোর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ করে ১২ বছর বয়সি শিশুদের মায়েদের টিকাকরণের ওপর জোর দিচ্ছেন তিনি। এদিন নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে তিনি জানান, আগামী জুলাই মাসের মধ্যে সুপার স্প্রেডারদের টিকাকরণে জোর দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: ঘোষণা হল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন

এদিন মুখ্যমন্ত্রী জানান, করোনার তৃতীয় ঢেউ সামলাতে ইতিমধ্যেই রাজ্যে শিশুদের জন্য ১৩০০ আইসিইউয়ের ব্যবস্থা করা হচ্ছে। মমতা বলেন, “টিকায় খুব ভালো কাজ করছে। আগামী জুলাই মাসের মধ্যে ৭০ লাখ ভ্যাকসিন দেব। ইতিমধ্যেই ৩৩ লাখ সুপার স্প্রেডারকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। দৈনিক চার লাখ টিকাকরণ আমাদের লক্ষ্য। আমরা কেন্দ্রের কাছে ৩ কোটি টিকা চেয়েছিলাম।” এদিন ফের মুখ্যমন্ত্রী ভ্যাকসিন নিয়ে কেন্দ্রকে তুলোধোনা করেন। তিনি বলেন, “কেন্দ্র পর্যাপ্ত ভ্যাকসিন দিচ্ছে না। কেন্দ্রের ব্যর্থতার জন্যই ভোটের সময় থেকে সংক্রমণ বেশি হয়েছে।” রাজ্যে উপনির্বাচনের প্রসঙ্গে তিনি বলেন, “আমরা চাইব দ্রুত উপনির্বাচন করা হোক। প্রচারের জন্য সাতদিন সময় দিলেই হবে।”

আরও পড়ুন: বাংলাভাগ নিয়ে বিতর্কিত মন্তব্য, বার্লা-সৌমিত্রর বিরুদ্ধে FIR দায়ের

প্রসঙ্গত, বাংলায় করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে, ১ হাজার ৮৫২ জন। মৃত্যু হয়েছে ৪৭ জনের। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৫০৮ জন। সুস্থতার হার ৯৭.৩১ শতাংশ।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *