মাধ্যমিক পাশ করা ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mysepik Webdesk: করোনা অতিমারীর জন্য জীবনে প্রতিষ্ঠিত হওয়ার অন্যতম পরীক্ষা দিতে পারেনি এ বছরের মাধ্যমিক পরীক্ষার্থীরা। পরীক্ষা স্থগিত হয়ে গেলেও নবম শ্রেণির প্রাপ্ত নম্বর এবং দশম শ্রেণীর ইন্টার্নাল পরীক্ষার নম্বর বিবেচনা করে মঙ্গলবার মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সেই ফলাফলে ১০০ শতাংশ ছাত্র-ছাত্রীকেই পাস করানো হয়েছে। তাদের সকলকেই এদিন শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আৰু পড়ুন: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোনেও হানা দিয়েছিল PEGASUS স্পাইওয়্যার

একটি টুইট করে তিনি লেখেন, “যে ছাত্রছাত্রীরা এ বছর মাধ্যমিক পাস করল, তাদের সকলকেই আমি আন্তরিক অভিনন্দন জানাই। তোমরা জীবনে আরও সফল হও এবং আরও বড় কিছুর প্রাপ্তি ঘটুক তোমাদের জীবনে। ছাত্র-ছাত্রীদের পাশাপাশি তাদের পরিবার, শিক্ষক এবং অন্য যাঁরা তাদেরকে সাহায্য করেছেন তাদের সকলকেও শুভেচ্ছা জানাই।”

আরও পড়ুন: প্রকাশিত হল মাধ্যমিক পরীক্ষার ফলাফল, মেধা তালিকা অপ্রকাশিত

প্রসঙ্গত, এবারে ছাত্র-ছাত্রীদের মধ্যে ৪২ হাজার ৮৫৫ ছাত্র-ছাত্রীই নব্বই শতাংশের উপর নম্বর পেয়েছে। তাদের মধ্যে ৮০ শতাংশ থেকে ৮৩ শতাংশ পরীক্ষার্থী নম্বর পেয়েছে ১ লক্ষ ৭০ হাজারের মতো পরীক্ষার্থী। এছাড়াও ৮ লক্ষের বেশি ছাত্রছাত্রী ৬০ শতাংশের উপর নম্বর পেয়েছে। মাধ্যমিক পর্ষদ জানিয়েছে, আজকের মধ্যেই স্কুলগুলিকে পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড ও মার্কশীট পাঠিয়ে দেওয়া হবে। মার্কশীট বা অ্যাডমিট কার্ড সরাসরি কোনও পরীক্ষার্থীর হাতে দেওয়া যাবে না। সেক্ষেত্রে সেগুলি অবিভাবকদের স্কুল থেকে সংগ্রহ করতে হবে। যেহেতু করোনা অতিমারীর কারণে এ বছর মাধ্যমিক পরীক্ষা বাতিল হয়েছে, সেহেতু এ বছর কোনও মেধা তালিকা প্রকাশ করেনি পর্ষদ।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *