২১-এ মমতার জয়, ২৪-এ সারা দেশে ফ্যাসিস্ট শক্তির পরাজয়: ব্রাত্য বসু

Brata Basu

Mysepik Webdesk: অন্যন্য দিনের মোট এদিনও তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক হল। এদিন ডেরেক ও’ব্রায়েনকে পাশে বসিয়ে সাংবাদিক বৈঠক করলেন ব্রাত্য বসু। এদিন সাংবাদিক বৈঠকে ফের একবার পরিসংখ্যান দিয়ে বিজেপি শাসনের সমালোচনা করেন ব্রাত্য বসু। তিনি বলেন, একুশে মমতার জয়, ২৪ এ সারা দেশে ফ্যাসিস্ট শক্তির পরাজয়। উল্লেখ্য ২৪-এ  লোকসভা ভোট।

আরও পড়ুন: ভোটের নির্ঘণ্ট ঘোষণার পরেই প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা তৃণমূলের

এর আগে লকডাউনে বাংলার পরিযায়ী শ্রমিকদের দুর্দশা নিয়ে তৃণমূলকে বিঁধেছেন বিজেপি নেতারা। এদিন ব্রাত্য বসু বলেন, পরিযায়ী শ্রমিকদের জন্য একটিও ট্রেন দেওয়া হয়নি, উল্টে প্রাক্তন তৃণমূল নেতাদের নিয়ে যাওয়ার জন্য চাটার্ড ফ্লাইট পাঠাচ্ছে বিজেপি। তাঁর দাবি, উত্তর প্রদেশে পরিযায়ী শ্রমিক ৪২%, গুজরাটে ২৪% সেখানে পশ্চিমবঙ্গে ২২%। আইনশৃঙ্খলা থেকে শুরু করে নারী সুরক্ষা, সবক্ষেত্রেই বিজেপি শাসিত রাজ্যগুলিতে ডবল ইঞ্জিন সরকারের পারফর্মেন্স শোচনীয়, দাবি ব্রাত্য বসুর।  তিনি আরও বলেন, স্বাস্থ্য ব্যবস্থার দিকেও বাংলা অন্য রাজ্যগুলির থেকে অনেক এগিয়ে। গুজরাটে যেখানে সরকারি হাসপাতালে বেডের সংখ্যা ২০১২৭, বাংলায় সেখানে ৮৫,৬২৭।

আরও পড়ুন: শহরে হেরোইনসহ গ্রেপ্তার ১

এদিন নাগরিকত্ব ইস্যু নিয়েও বিজেপিকে একহাত নেন তিনি। পাশাপাশি তিনি দাবি করেন, উত্তরপ্রদেশ ও বিহারে যেভাবে দলিতদেড় উপর অত্যাচার করা হচ্ছে, বাংলায় বিজেপি ক্ষমতায় এলে একই ঘটনা ঘটবে। পাশাপাশি তিনি জানিয়েছেন উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, কর্ণাটক ও ত্রিপুরা সব দিক দিয়েই পশ্চিমবাংলা থেকে অনেকাংশে পিছিয়ে রয়েছে। সেই বিষয়ে সবার আগে রয়েছে স্বাস্থ্যব্যবস্থা, আইন-শৃঙ্খলা ও নারী সুরক্ষা। এর পাশাপাশি তিনি তুলে ধরেছেন মহিলা থানা পুলিশ ইতিমধ্যে অনেকগুলো গড়ে উঠেছে বাংলায। উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট, কর্ণাটক ও ত্রিপুরাতে যে সমস্ত ঘটনা ঘটে চলেছে তার ফলে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলেছেন ব্রাত্য বসু।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *