মৃত্যুর আগে ১২ ঘণ্টা যন্ত্রণায় ভুগেছিলেন মারাদোনা, উঠে এলো তথ্য

Mysepik Webdesk: সম্প্রতি মারাদোনার মৃত্যু সম্পর্কে তদন্তকারী মেডিক্যাল বোর্ডের তরফ থেকে বলা হয়েছিল যে, “মারাদোনার মেডিক্যাল দল উপযুক্ত ব্যবস্থা নেয়নি। চিকিৎসাব্যবস্থাতেও ঘাটতি ছিল। ভাগ্যের হাতে ছেড়ে রাখা হয়েছিল মারাদোনাকে।’’ এরপর আবারও এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশিত হয়েছে। অভিযোগ যে, কিংবদন্তি এই ফুটবলার মৃত্যুর আগে প্রায় ১২ ঘণ্টা যন্ত্রণায় ভুগছিলেন। এমনকী তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা ডাক্তাররা সম্পূর্ণ উদাসীন ছিলেন বলে খবর প্রকাশ্যে এসেছে। মার্কিন গণমাধ্যম সিএনএন ২ মে রাতে এই খবর সামনে এনেছে।

আরও পড়ুন: ইংলিশ প্রিমিয়ার লিগ প্রায় চ্যাম্পিয়ন ম্যান সিটি

প্রতিবেদন অনুযায়ী, মারাদোনা মানসিক অবস্থান সেই সময় ভালো ছিল না। তাঁকে যদি কোনও স্বাস্থ্যসেবা কেন্দ্রে ভর্তি করানো হত, তবে বেঁচে থাকার ভালো সম্ভাবনা ছিল ফুটবল-জাদুকরের। এখন শোনা যাচ্ছে যে, এই তথ্য তদন্তের সময়েও ব্যবহার করা হবে। উল্লেখ্য যে, অসুস্থ মারাদোনাকে তদারকির জন্য দায়িত্বে ছিলেন একটি প্রতিষ্ঠান। সবসময়ই ফুটবলারকে নজর রাখতেন একাধিক নার্স।

আরও পড়ুন: ভারতের জন্য আর্থিক সাহায্য চেয়ে পোস্ট সার্জিও রামোসের

২৪ নভেম্বর রাতে যে কর্তব্যরত নার্স ছিলেন, তিনি জানিয়েছেন যে, ওদিন রাত ১১টা সময় এবং ২৫ নভেম্বর সকাল সাড়ে ৭টা নাগাদ মারাদোনা যে জীবিত, তা তিনি টের পেয়েছিলেন। কিন্তু দুপুর ১২টা ১৬ মিনিট নাগাদ দিয়েগোকে ডাকলেও কোনও সাড়াশব্দ পাননি তিনি। এরপর তিনি মারাদোনার ভাগ্না জনিকে ফোন করেন। এরপর ডাক্তার ডাকা হয়। ১২টা ২৭ মিনিটে ডাকা হয় অ্যাম্বুলেন্স। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *