অনলাইনে পেলেকে ৮০তম জন্মদিনের শুভেচ্ছা মারাদোনার

Mysepik Webdesk: গতকাল গেছে এদসোঁ আরাঁচ দু নাসিমেঁতুর জন্মদিন। আপনারা হয়তো এই নামে মানুষটিকে চিনবেন না। তবে জনতার দরবারে মানুষটি যে নামে পরিচিত, তা শুনলে আপনারা বুঝতে পারবেন মানুষটি ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার। তিনি পেলে। ব্রাজিলের জাতীয় দলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এবং তিনবার বিশ্বকাপ জয়ী একমাত্র ফুটবলার। ৮০ বছরে পড়লেন আন্তর্জাতিক ফুটবলে সর্বকনিষ্ঠ এই গোলদাতা। ১৯৫৭ সালের ৭ জুলাই আর্জেন্টিনার বিপক্ষে মারাকানায় ১৬ বছর ৯ মাস বয়সে ব্রাজিলের পক্ষে গোল করেছিলেন তিনি, আজও যা রেকর্ড।

আরও পড়ুন: অসুস্থ হওয়ার পর কেমন রয়েছেন কপিল দেব, জানাল হাসপাতাল

এহেন পেলে সর্বকালের সেরা কিনা, এই বিষয়ে তর্ক থাকবে, ফুটবল যতদিন থাকবে ততদিন। তবে সন্দেহ নেই যে, পেলে খুব বিশেষ একজন ফুটবলার ছিলেন। তাঁর টেকনিক্যাল দক্ষতা, লক্ষ্যের প্রতি দৃষ্টি এবং দীর্ঘ সফল কেরিয়ার পেলেকে তাঁর দক্ষতাকে বিশ্বজুড়ে প্রদর্শন করতে সহায়তা করেছিল।

আরও পড়ুন: এবার বর্ণবাদী মন্তব্যের শিকার ফাতি, ক্ষমা চাইলেন সাংবাদিক

হাঙ্গেরিয়ান কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসকে একবার জিজ্ঞেস করা হয়েছিল যে, তিনি সর্বকালের সেরা খেলোয়াড়দের তালিকায় পেলেকে কোথায় স্থান দেবেন? পুসকাস উত্তর দিয়েছিলেন, “ইতিহাসের সেরা খেলোয়াড় ছিলেন আর্জেন্টিনার ডি স্টিফানো। আমি খেলোয়াড় হিসেবে পেলেকে শ্রেণিভুক্ত করতে রাজি নই। তিনি তাঁর উপরে ছিলেন।”

পেলে কোভিড-১৯’এর কারণে ব্রাজিলের নিজবাড়িতে তাঁর জন্মদিন উদ্‌যাপন করেছেন। তবে তাঁর গুণমুগ্ধ ভক্তরা কিংবদন্তি এই ফুটবলারকে জানিয়েছেন জন্মদিনের শুভেচ্ছা। পেলে বড় না মারাদোনা বড়, এ নিয়েও ফুটবল বিশ্বে চর্চা সবসময়ই টাটকা। তবে দিয়েগো মারাদোনা ১৯৩০ সালে জন্মানো পেলেকে জানিয়েছেন জন্মদিনের শুভেচ্ছা। তিনি তাঁর ফেসবুকের অফিসিয়াল পেজে পেলের সঙ্গে দু’টি অন্তরঙ্গ মুহূর্তের ছবি পোস্ট করে লিখেছেন, “আমি তাঁর প্রতি এই সর্বজনীন শ্রদ্ধায় যোগ দিতে চাই। ৮০ বছরের রাজা পেলের সুখী জীবন প্রার্থনা করছি।” মারাদোনার এই পোস্টটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *