করোনার আবহে ব্যবসায়ে ক্ষতি, ৭০০০ কর্মী ছাঁটাই করবে মার্কস অ্যান্ড স্পেনসার

Mysepik Webdesk: করোনার খাঁড়া এবার মার্কস অ্যান্ড স্পেনসারের (Marks & Spencer) কর্মীদের ওপর নেমে এল। আগামী তিন মাসে সংস্থা তাদের স্টোর এবং ম্যানেজমেন্ট উভয় ক্ষেত্রেই অন্তত ৭০০০ কর্মী ছাঁটাই করতে চলেছে। এই ছাঁটাই পর্ব চলবে আগামী তিন মাস ধরে। সংস্থার তরফ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে একথা।

আরও পড়ুন: ফের অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন অমিত শাহ!

অতিমারীর কারণে বিগত কয়েক মাস ধরে সংস্থার স্টোরগুলিতে জামাকাপড় ও খাবার-দাবারের বিক্রি অনেকটাই কমে গেছে। সেই কারণে ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে সংস্থা। সেই ক্ষতি পুষিয়ে নিতে কর্মী ছাঁটাই করা ছাড়া সংস্থার কাছে আর কোনও রাস্তাই খোলা নেই। তবে ছাঁটাই করার পাশাপাশি কিছু কর্মীদের স্বেচ্ছায় অবসর নেওয়ার কথাও বলা হয়েছে সংস্থার দেওয়া বিবৃতিতে।

আরও পড়ুন: মহারাষ্ট্রের পালঘরে রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ১

সংস্থা বিবৃতি দিয়ে জানিয়েছে, দীর্ঘদিন লকডাউন থাকার পর স্টোরগুলি খোলা হলেও গত দু’মাস ধরে জামাকাপড় ও ঘরোয়া জিনিসের বিক্রি ২৯.৯ শতাংশ হয়েছে। স্টোরের বিক্রি কমে ৪৭.৯ শতাংশ এবং অনলাইনে বিক্রি বেড়ে ৩৯.৩ শতাংশ হয়েছে। করোনাভাইরাসের কারণে মানুষের কেনাকাটার ধরণ কমেছে। স্টোরে গিয়ে কেনাকাটার থেকে মানুষ ঘরে বসে অনলাইনে কেনাকাটার ওপর বেশি গুরুত্ব দিচ্ছে। আগামী দিনে মানুষের এই প্রবণতাই বজায় থাকবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *