Latest News

Popular Posts

মাস্ক-ভ্যাকসিন জরুরি নয়, করোনাকে সাধারণ ‘ফ্লু’ হিসেবে গণ্য করতে চায় ইউরোপের দেশগুলি

মাস্ক-ভ্যাকসিন জরুরি নয়, করোনাকে সাধারণ ‘ফ্লু’ হিসেবে গণ্য করতে চায় ইউরোপের দেশগুলি

Mysepik Webdesk: মাস্ক পরা বাধ্যতামূলক নয়। শুধু তাই নয়, ভ্যাকসিন নিতে চাইলে নিতে পারেন, আবার না চাইলে নাও নিতে পারেন। গোটা বিষয়টা নাগরিকদের ওপর নির্ভর করছে। শনিবার এমনটাই ঘোষণা করল স্পেন সরকার। দেশটির প্রশাসন দেশবাসীকে কোভিড -১৯ কে সাধারণ ‘ফ্লু’র মতো একটি রোগ হিসাবে গণ্য করার আহ্বান জানিয়েছে। ইউরোপ মহাদেশের প্রথম দেশ হিসেবে স্পেন স্পষ্ট জানিয়ে দিয়েছে, মানুষকে আগামী দিনে করোনাভাইরাসের সঙ্গেই জীবনযাপনে অভ্যস্ত হতে হবে।

আরও পড়ুন: সেলফি বিক্রি করে কোটিপতি যুবক

স্প্যানিশ প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজকে জানান, রেকর্ড সংক্রমণ সত্ত্বেও ওমিক্রন ভেরিয়েন্টে সংক্রমিত হয়ে অনেক কম মানুষ হাসপাতালে ভর্তি হয়েছেন। পাশাপাশি কমেছে মৃত্যুর হারও। সেই কারণেই তিনি দেশের সাধারণ মানুষকে স্বাভাবিক জীবনযাপনে ফিরে যাওয়ার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, “আমাদের কোভিড মহামারীকে একটি সাধারণ অসুস্থতা হিসেবে গণ্য করে বিভিন্ন প্যারামিটারের ভিত্তিতে তার পুনর্মূল্যায়ন করতে হবে।”

আরও পড়ুন: আফগানিস্তানের ক্ষমতায় আসার পর প্রথম বাজেট অনুমোদন দিল তালিবান

ইউরোপে কোভিড হার সর্বোচ্চ থাকা সত্ত্বেও আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী মাইকেল মার্টিনের মতে, আয়ারল্যান্ডে স্বেচ্ছাসেবীদের টিকা দেওয়ার কাজ বজায় থাকবে। বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রু বলেছেন, বেলজিয়াম সরকার জনগণকে ‘মুক্তি’ দিতে পছন্দ করে। ইউরোপে একের পর এক দেশের প্রশাসন অত্যাবশ্যকীয় পরিষেবা চালু রাখার চেষ্টায় ইতিমধ্যেই কোয়ারেন্টাইনের সময়সীমা কমিয়ে দিয়েছে। চেক প্রজাতন্ত্র তাদের দেশে আইসোলেশনের সময়সীমা দু’সপ্তাহ থেকে কমিয়ে মাত্র ৫ দিন করছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *