লকডাউনের প্রতিবাদে গণ-বিক্ষোভ নেদারল্যান্ডসে

Mysepik Webdesk: নেদারল্যান্ডসে করোনাভাইরাস সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। সেই কারণে লকডাউন কার্যকর হয়েছে দেশটিতে। তবে এতে আমজনতা না-খুশ। তাঁরা বেজায় অসন্তুষ্ট সরকারের এই সিদ্ধান্ত নিয়ে। সেই কারণেই উত্তরাঞ্চলীয় শহর উট্রেক্টে বিপুল সংখ্যক মানুষের বিক্ষোভ দেখা গেছে। রাষ্ট্রীয় সম্প্রচারক এনওএস সূত্রমতে জানা গেছে, লকডাউনের প্রতিবাদে আমস্টারডাম থেকে ১৪০ কিলোমিটার দূরে লিউভারডেনের একটি স্কোয়ারে শত শত যুবক জড়ো হয়েছিলেন।

আরও পড়ুন: নগ্ন হয়ে নাচতে হবে মহিলা কয়েদিদের, নির্দেশ দেওয়ায় বরখাস্ত পুলিশকর্মী

NOS তাদের প্রতিবেদনে জানিয়েছে, দাঙ্গা পুলিশ পরে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। জানা গেছে, দক্ষিণাঞ্চলীয় শহর ব্রেডায় ‘বার’ নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় খোলা ছিল। উট্রেক্টে ছাত্র সুজান ভ্যান ডি ওয়ের্ড এই নতুন বিধিনিষেধে তাঁর অসন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেন, “লকডাউন মেনে নেওয়া আমার পক্ষে খুবই কঠিন। যা খুবই খারাপ। এটা এমন কিছু, যা সামাজিক জীবনকে ধ্বংস করে দেয়।”

আরও পড়ুন: অফিস ছুটির পর আর বস ফোন করতে পারবেন না, চালু হল নতুন নিয়ম

নেদারল্যান্ডসের জনসংখ্যার প্রায় ৮৫ শতাংশ সম্পূর্ণরূপে টিকাদান সম্পন্ন হয়েছে। তবে বৃহস্পতিবার, দেশটির হেলথ ইনস্টিটিউট জানিয়েছে, ২৪ ঘণ্টায় ১৬,৩৬৪টি নতুন করে করোনা সংক্রমণের খবর পাওয়া গেছে। দেশে সংক্রমণের সর্বোচ্চ ঘটনা এটিই। সংক্রমণের কারণে ১৮,৬০০ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। উল্লেখ্য, ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী মার্ক রুট শুক্রবার একটি আংশিক লকডাউন ঘোষণা করেছিলেন। তিনি বলেছিলেন যে, এই লকডাউন কমপক্ষে তিন সপ্তাহের জন্য বহাল থাকবে। কিন্তু এরই প্ৰতিবাদে বিক্ষোভ প্রদর্শিত হল দেশটিতে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *