Latest News

Popular Posts

১০ বছরে মাত্র ৫৩ টি-২০ ম্যাচ খেলা ওয়েডের কাছে পরাজিত পাকিস্তান

১০ বছরে মাত্র ৫৩ টি-২০ ম্যাচ খেলা ওয়েডের কাছে পরাজিত পাকিস্তান

Mysepik Webdesk: পাকিস্তানকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার এই টিমে সেরা ব্যাটারদের মধ্যে রয়েছেন ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, মার্কাস স্টোইনিসের মতো ক্রিকেটার। এই সব ব্যাটসম্যান সেমিফাইনাল ম্যাচেও পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন। কিন্তু বাস্তবে যে ব্যাটার ১৯তম ওভারে পরপর ৩ বলে ৩টি ছক্কা মেরে ম্যাচ জিতেছিলেন, তাঁর নাম ম্যাথু ওয়েড।

আরও পড়ুন: দেখুন: মানুষ NYC ম্যারাথন ফিনিশ লাইন থেকে ২০০ মিটার দূরে পড়ে, দুই দৌড়বিদ তাঁকে দৌড় শেষ করতে সাহায্য করেন

অজি দলের এই উইকেটরক্ষকের ২০১১ সালে টি-২০’তে অভিষেক হলেও ১০ বছরে তিনি খেলেছেন মাত্র ৫৩টি ম্যাচ। মাত্র ৩ বার করেছেন অর্ধশতক। তাঁর স্ট্রাইক রেট ছিল ১২৩। টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচটি ছিল ওয়েডের ৫৪তম টি-২০ আন্তর্জাতিক ম্যাচ। অস্ট্রেলিয়া দল যখন হারের আতঙ্কে, তখন মাঠে ব্যাট করতে আসেন তিনি। মাত্র ১৭ বলে ৪১ রানের একটি ম্যাচ জেতানো ইনিংস উপহার দেন তিনি। এক্ষেত্রে তাঁর স্ট্রাইক রেট ছিল ২৪৩।

অস্ট্রেলিয়া এখনও টি-২০ বিশ্বকাপ জিততে পারেনি। পাকিস্তানের সঙ্গে সেমিফাইনালে তারা হেরে গেলে ১৪ বছরের খরা অব্যাহত থাকত। ম্যাথু ওয়েড তাঁর হিমশীতল মানসিকতার পরিচয় দিয়ে এই ‘বিস্ময়কর’ ইনিংসটি এমন একটা সময় খেললেন, যখন তাঁর দল দ্রুত উইকেট হারিয়ে ধুঁকছে।

আরও পড়ুন: ফুটবলে ব্রাজিলের মুখোমুখি ভারত

ওয়েড অনুমান করেছিলেন যে, শাহিন শাহ আফ্রিদি ইয়র্কার লেন্থ বল করবেন। তাই তিনি আগে থেকেই ঠিক করে ফেলেছিলেন যে, পাকিস্তানের উইকেট-কিপারের পিছন দিয়েই স্কুপ করবেন। তিনি সফলও হন এবং ছক্কা হাঁকান। পরের স্লো বলটিতেও একই রেজাল্ট হয়। এরপর ওয়েড একই স্টাইলে ইয়র্কার বলে ম্যাচ উইনিং সিক্স হাঁকান। বলা যায়, ওয়েডই অস্ট্রেলিয়ার সামনে ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে এই ট্রফি জয়ের সুযোগ করে দিয়েছেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *