বানিজ্যে গতি আনতে পেট্রাপোল সীমান্তে দুই দেশের প্রতিনিধিদের বৈঠক

Benpol

Mysepik Webdesk: পেট্রাপোল বন্দর দিয়ে রফতানি কম হওয়ায় বনগাঁ শহরে বাড়ছে যানজট। যানজট কাটাতে দুই দেশের প্রতিনিধিদের বৈঠক হল ভারত-বাংলাদেশের পেট্রাপোল সীমান্তের নোম্যান্সল্যান্ডে। জানা গিয়েছে, সাম্প্রতিক আমদানী কম করছে বাংলাদেশ। ফলে পেট্রাপোল বন্দর এলাকার বিভিন্ন পার্কিং সহ বনগাঁ শহরে দীর্ঘদিন ধরে প্রচুর ট্রাক দাঁড়িয়ে থাকছে৷ ফলে রফতানি খরচ বেড়ে সমস্যায় পড়ছে ব্যবসায়ীরা। রাস্তায় জানজট হয়ে সমস্যায় পড়ছে সাধারণ যাত্রীরা। এবার সমস্যা সমাধানে পদক্ষেপ করল দু-দেশের প্রশাসনিক কর্তারা। মঙ্গলবার পেট্রাপোল- বেনাপোল বন্দরের জিরো পয়েন্টে বৈঠক করল ভারত-বাংলাদেশের প্রশাষনিক কর্তা ও ব্যাবসায়িক প্রতিনিধিরা।

আরও পড়ুন: আগামী বছর ২৩ এপ্রিল WBJEE ২০২২-এর পরীক্ষা, ঘোষণা বোর্ডের

পেট্রাপোল ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক কার্তিক চক্রবর্তী জানিয়েছেন, ‘সম্প্রতি দু’দেশের সরকারি প্রতিনিধিদের এ বিষয়ে হস্তক্ষেপের আবেদন জানিয়েছিলেন তাঁরা।’ এদিনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে বাংলাদেশ দৈনিক ৬০০ থেকে ৭০০ গাড়ি নেবে। আগামী ১০ -১২ দিনের মধ্যে সমস্যার সমাধান হবে।

আরও পড়ুন: রাজ্যজুড়ে পালিত হবে ‘স্টুডেন্ট ডে’, ঘোষণা মুখ্যমন্ত্রীর

এই বিষয়ে বনগাঁর পৌর প্রশাসক গোপাল শেঠ বলেন, বাংলাদেশে প্রতিনিয়ত আমদানি কম করার ফলে বনগাঁ শহরের যানজটের সৃষ্টি হচ্ছে। সেই কারণেই বুধবার বৈঠকে দুই দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে ৬০০ থেকে ৭০০ ট্রাক আমদানি করার আহ্বান জানিয়েছি বাংলাদেশের প্রশাসনিক কর্তাদের কাছে। আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যেই এই সমস্যার সমাধান হবে বলে বাংলাদেশের তরফ থেকে আমাদেরকে জানানো হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *