মেলবোর্নের ইনিংস আমার কাছে অল টাইম স্পেশাল হয়ে থাকবে: রাহানে

Mysepik Webdesk: অস্ট্রেলিয়ায় শেষ তিনটি টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন অজিঙ্কা রাহানে। তিনি মেলবোর্ন টেস্টে করা তাঁর ২২৩ বলে ১১২ রানকে সেরা ইনিংস বলেছেন। স্পোর্টস টুডের সঙ্গে আলাপকালে রাহানে জানিয়েছেন যে, যে স্কোর দলকে ম্যাচ জেতাতে সাহায্য করে তা-ই বিশেষ। তিনি আরও জানিয়েছেন, মেলবোর্নে খেলা ইনিংসটি সিরিজের পক্ষে গুরুত্বপূর্ণ ছিল। এর আগে ২০১৪ সালে লর্ডসে করা ১০৩ রানের ইনিংসকে সেরা বলে বর্ণনা করেছিলেন রাহানে।

আরও পড়ুন: আর্জেন্টিনার ‘বি’ টিমের কাছে হকিতে হার ভারতীয় প্রমীলা বাহিনীর

রাহানে বলেন, ‘টেস্ট এবং সিরিজ জেতা আমার ব্যক্তিগত কৃতিত্বের চেয়ে অনেক বেশি। মেলবোর্নে একটি স্পেশাল সেঞ্চুরি রয়েছে। বক্সিং ডে টেস্টে সেঞ্চুরি করার পর আমি বলেছিলাম যে, লর্ডসের সেঞ্চুরিটি সেরা। তবে অনেকে আমাকে বলেছিলেন, মেলবোর্নে খেলা ইনিংসটি এখনও পর্যন্ত সেরা ইনিংস।’ রাহানের কথায়, ‘আমি জানি না যে আমাকে কি ভাবে রিয়াক্ট করতে হত। অ্যাডিলেড টেস্টে খারাপ পরাজয়ের পরে পরিস্থিতি এমন ছিল যে, ওই সময় সেঞ্চুরি করা খুব জরুরি বলে আমি মনে করি। মেলবোর্ন টেস্ট জেতা আমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। আমি সেঞ্চুরি করতে পেরে খুশি। মেলবোর্নের ইনিংস আমার কাছে অল টাইম স্পেশাল হয়ে থাকবে।’

আরও পড়ুন: আইপিএল ১৪: রাজস্থান রয়্যালসের ডিরেক্টরের পদ সামলাবেন সাঙ্গাকারা

তাছাড়াও তাঁর কথায় পূর্বসূরি ‘গড অফ ক্রিকেট’ শচীন তেন্ডুলকরের প্রতি শ্রদ্ধাও ঝরে পড়ল। তিনি বলেছেন যে, ‘মেলবোর্ন টেস্ট শুরু হওয়ার আগের রাতে শচীনের সেই শতরানের ইনিংস অন্তত দশবার দেখেছিলাম। এরপর যখন ব্যাট করতে যাই, তার আগেও সেই ইনিংসটিকে আরও ৬-৭ বার পরখ করেছিলাম। শচীন এবং রাহুল দ্রাবিড় আমার রোল মডেল।’ উল্লেখ্য যে, ১৯৯৯-২০০০ মরশুমে মেলবোর্ন টেস্টে শত রান করেছিলেন লিটল মাস্টার শচীন তেন্ডুলকর।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *