মেসিরা পারেননি, চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন হয়ে বার্সেলোনার মানরক্ষা করলেন মেয়েরা

Mysepik Webdesk: চেলসিকে ৪-০ গোলে পরাজিত করে প্রথমবারের মতো মহিলা চ্যাম্পিয়ন্স লিগের (ডব্লিউসিএল) শিরোপা জিতেছে বার্সেলোনা। ম্যাচ শুরুর মাত্র ৩২ সেকেন্ডের মাথায় তারা এগিয়ে যায়। একটি আত্মঘাতী গোলে বার্সেলোনা তাদের গোলের খাতা খোলে। ৩৬ মিনিটের মধ্যেই ৪-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। উল্লেখ্য, বার্সেলোনা স্পেনের প্রথম ক্লাব যিনি ডব্লিউসিএল শিরোপা জিতেছে।

আরও পড়ুন: ইতালিয়ান ওপেন চ্যাম্পিয়ন নাদাল

এর আগে, বার্সেলোনা ২০১৯ সালে ফাইনালে পৌঁছেছিল, তবে লিওঁর কাছে তারা ১-৪ ব্যবধানে পরাজিত হয়েছিল। প্রথমবার ফাইনাল খেলতে নামা চেলসি মিডফিল্ডার মেলানিয়া লিওপোলের আত্মঘাতী গোলের ফলে চাপে পড়ে যায়। ১৪তম মিনিটে আলেক্সিয়া পুতালাস পেনাল্টি গোলে রূপান্তরিত করে বার্সেলোনাকে ২-০ গোলে এগিয়ে দেন। সাত মিনিট পরে আইটনা বনমতি গোলের সামনে বল পেয়ে যান। গোল করতে কোনো ভুল করেননি তিনি। এরপর ক্যারলিন গ্রাহাম হেনসন ৩৬তম মিনিটে মের্টনসের একটি সুন্দর পাস থেকে চতুর্থ গোলটি করেন।

আরও পড়ুন: জাপানের পাশে চিন, অলিম্পিক আয়োজন ঘিরে উঠে আসা কিছু প্রশ্ন

কোয়ার্টার ফাইনালে ম্যাঞ্চেস্টার সিটি এবং সেমিফাইনালে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)-কে হারিয়েছিল বার্সেলোনা। অন্যদিকে, পিএসজি এর আগে লিওঁকে হারিয়েছিল। উল্লেখ্য, মেসিদের পারফরম্যান্স এই মরশুমে বলার মতো নয়। লা লিগায় তাঁদের চ্যাম্পিয়ন হওয়ার আশা কার্যত শেষ। চ্যাম্পিয়ন্স লিগেও ব্যর্থতা অব্যাহত রেখেছেন তাঁরা। তবে স্প্যানিশ এই অভিজাত ক্লাবের মেয়েরা চ্যাম্পিয়ন্স লিগে চ্যাম্পিয়ন হয়ে ক্লাবের মান রেখেছেন, সে কথা বলাই বাহুল্য।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *