আজ থেকে রাজধানীতে শুরু হল মেট্রো পরিষেবা

Mysepik Webdesk: দেশজুড়ে করোনা আবহের মধ্যেই আজ থেকে শুরু হয়ে গেল দিল্লির মেট্রো পরিষেবা। তবে কন্টেইনমেন্ট জোনগুলির মধ্যে যে যে স্টেশনগুলি পড়ে, সেগুলোতে ট্রেন থামবে না। এছাড়াও কোনও স্টেশনে ট্রেনের চালক যদি লক্ষ্য করেন সেখানে সামাজিক দূরত্ববিধি লঙ্ঘিত হচ্ছে, সেক্ষেত্রেও সংশ্লিষ্ট স্টেশনে মেট্রো দাঁড়াবে না।

আরও পড়ুন: করোনা আক্রান্ত রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে ধর্ষণ অ্যাম্বুলেন্স চালকের

প্রতিদিন নিয়মিত ৪৯ কিলোমিটার পাড়ি দেবে দিল্লির মেট্রো। মোট ৩৭টি স্টেশনে দাঁড়াবে ট্রেন। সকালে ৭টা থেকে পরিষেবা শুরু হয়ে বেলা ১১ টা পর্যন্ত এবং বিকেলে ৪টে থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত চলবে মেট্রো। দিল্লির পরিবহণমন্ত্রী কৈলাশ গেহলত জানিয়েছেন, “বারবার টোকেন ব্যবহারের ফলে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থেকেই যায়। তাই আগামী কিছুদিন টোকেন পদ্ধতি পুরোপুরি বন্ধ থাকবে। শুধুমাত্র স্মার্টকার্ড থাকবে এরকম যাত্রীদেরকেই মেট্রো সফর করতে দেওয়া হবে।”

আরও পড়ুন: RRB পরীক্ষার তারিখ ঘোষণা করল ভারতীয় রেল

এদিকে মেট্রো স্টেশনে যাত্রীদের নিরাপত্তার জন্য থাকছে একাধিক ব্যবস্থা। স্টেশনে ঢোকার মুখেই থাকছে থার্মাল স্ক্রিনিং। স্টেশনের বিভিন্ন জায়গায় থাকছে স্যানিটাইজার মেশিনও। মাস্ক বা ফেস কভার ছাড়া যাত্রীরা স্টেশনে ঢুকতে পারবেন না। ভিড় এড়িয়ে ট্রেন ধরার জন্য প্রত্যেক যাত্রীর হাতে অন্তত ১৫-২০ মিনিট অতিরিক্ত সময় রাখতে অনুরোধ করা হচ্ছে। এছাড়াও ট্রেনের ভেতর সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রতিটি কামরায় যাত্রী সংখ্যা নিয়ন্ত্রণ করা হবে।

আরও পড়ুন: ব্রাজিলকেও টপকে গেল ভারত, পৌঁছে গেল সর্বাধিক করোনা আক্রান্তের তালিকায় ২ নম্বরে

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *