Latest News

Popular Posts

মিশন দঃ আফ্রিকা: ওয়ানডে দলে সুযোগ পেতে পারেন ঋতুরাজ গায়কওয়াড়, ভেঙ্কটেশ আইয়ার

মিশন দঃ আফ্রিকা: ওয়ানডে দলে সুযোগ পেতে পারেন ঋতুরাজ গায়কওয়াড়, ভেঙ্কটেশ আইয়ার

Mysepik Webdesk: আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের আগে বিজয় হাজারে ট্রফিতে ওপেনার শিখর ধাওয়ানের ছন্দহীনতা ভারতীয় নির্বাচকদের চিন্তায় রাখছে। তবে তরুণ ক্রিকেটার ঋতুরাজ গায়কওয়াড় এবং ভেঙ্কটেশ আইয়ারকে দলে নেওয়া প্রায় নিশ্চিত। বিসিসিআই ইতিমধ্যেই রোহিত শর্মাকে ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক নিযুক্ত করেছে। যদিও তবে টিম স্কোয়াড এখনও ঘোষণা করা হয়নি। ৫০ ওভারের প্রতিযোগিতার জন্য জৈব বায়ো বলয়ের কথা মাথায় রেখে নির্বাচকরা দলে কতজন ক্রিকেটারকে বাছাই করেন, তা দেখার বিষয়।

আরও পড়ুন: ক্যামেরুন ফুটবল ফেডারেশনের সভাপতি নির্বাচিত হলেন কিংবদন্তি ফুটবলার স্যামুয়েল ইটো

চলতি বিজয় হাজারে ট্রফিতে ঋতুরাজ গায়কওয়াড় এবং ভেঙ্কটেশ আইয়ার এ-পর্যন্ত যথাক্রমে তিনটি এবং দু’টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। আইয়ার কয়েকটি উইকেটও নিয়েছেন। তাঁর এই পারফরম্যান্স স্পষ্ট করে দিয়েছে, তিনি আপাতত দলের শীর্ষস্থানীয় অলরাউন্ডার হিসাবে হার্দিক পান্ডিয়াকে পিছনে ফেলে দিতে প্রস্তুত। অন্যদিকে, কে এল রাহুল ও রোহিতের উপস্থিতিতে ওপেনার হিসেবে আইয়ারের দলে জায়গা পাওয়া কঠিন। এমন পরিস্থিতিতে পাঁচ বা ছয় নম্বরে ফিনিশার হিসাবে দেখা হতে পারে তাঁকে। তিনি কেরলের বিপক্ষে চার নম্বরে ব্যাট করে ৮৪ বলে ১১২ রান এবং তারপর পাঁচ নম্বরে ব্যাটিং করে ৪৯ বলে ৭১ রান করে ফিনিশারের ভূমিকা পালন করেছিলেন। রবিবার, তিনি ১১৩ বলে ১০টি ছক্কায হাঁকিয়ে ১৫১ রান করেন। বিসিসিআইয়ের একটি সূত্রমতে, “ভেঙ্কটেশ অবশ্যই দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন। তিনি প্রতি ম্যাচে ৯ বা ১০ ওভার বোলিং করছেন। হার্দিক আনফিট থাকায় তাঁকে সুযোগ দেওয়ার এটিই উপযুক্ত সময়। নতুন টিম ম্যানেজমেন্ট তাঁকে মিডল অর্ডারে ব্যাট করার পরামর্শ দিয়ে সঠিক কাজটি করেছে। যদি তিনি চোট না পায়, তাহলে অবশ্যই দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলে থাকবে।”

আরও পড়ুন: ব্রাজিলে পয়েন্ট না এলেও ফিফা র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগালো ভারতীয় মহিলা ফুটবল দল

মহারাষ্ট্রের অধিনায়ক গায়কওয়াড় বিজয় হাজারে ট্রফিতে আইপিএলের ছন্দই অব্যাহত রেখেছেন। গায়কওয়াড় শ্রীলঙ্কায় দু’টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেও ওয়ানডেতে সুযোগ পাননি। এমনকী তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিকে জায়গা পাননি কারণ রোহিত শীর্ষে ব্যাট করছিলেন। দলে ওপেনার হিসাবে ছিলেন রাহুল এবং ইশান কিশানও। চলতি বিজয় হাজারেতে ঋতুরাজ গায়কওয়াড় মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১৩৬ রান, ছত্তিশগড়ের বিরুদ্ধে ১৫৪ এবং কেরলের বিরুদ্ধে ১২৪ রান করেছেন। ভারতীয় নির্বাচকদের কাছে ঋতুরাজের এহেন পারফরম্যান্স উপেক্ষা করা কঠিন হবে। অন্যদিকে, ধাওয়ান এই প্রতিযোগিতায় চূড়ান্ত ব্যর্থ। তিনি যথাক্রমে ০, ১২, ১৪, ১৮ রানের ইনিংস খেলেছেন। কোচ রাহুল দ্রাবিড় যেভাবে টেস্ট ম্যাচের জন্য আজিঙ্কা রাহানে এবং ইশান্ত শর্মার মতো সিনিয়র খেলোয়াড়দের সুযোগ দিয়েছেন, তাতে মনে হচ্ছে ধাওয়ানও আরেকটি সুযোগ পাবেন। শেষবার যখন ভারত ৫০ ওভারের সিরিজ খেলেছিল, ধাওয়ান ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন এবং শ্রীলঙ্কায় ম্যাচ জেতানো ইনিংসও খেলেছিলেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *