১৮ বয়সোর্ধ্বদের দেওয়া হবে মডার্না ভ্যাকসিন

Mysepik Webdesk: করোনা নিয়ন্ত্রণে এখনও পর্যন্ত দেশে কোভ্যাক্সিন ও কোভিশিল্ড, এই ভ্যাকসিন দু’টি দেওয়া হয়েছে। তবে শীঘ্রই আরও একটি ভ্যাকসিন বাজারে আসতে চলেছে, যা এবার ১৮ বছর বয়সী ঊর্ধ্বেদের দেওয়া হবে। জানা গিয়েছে, দ্রুত টিকাকরণের লক্ষে এবার ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া (DCGI) খুব শীঘ্রই মডার্না (Moderna) ভ্যাকসিনকে শীঘ্রই ছাড়পত্র দিতে চলেছে। এই টিকা মূলত ১৮ বছর বয়সী ঊর্ধ্বেদের দেওয়ার কথা ভাবা হচ্ছে।

আরও পড়ুন: ভারতের বিকৃত মানচিত্র প্রকাশ করার জেরে গ্রেফতার ট্যুইটার ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর

ওষুধ নির্মাণকারী সংস্থা সিপলার মাধ্যমে এই টিকা ভারতে আনার অনুমতি চেয়েছে মডার্না। প্রসঙ্গত, দেশে এখনও পর্যন্ত ৩২ কোটি ৩৬ লক্ষ ৬৩ হাজার ২৯৭ জন নাগরিক টিকা পেয়েছেন। যেহেতু কেন্দ্রের পক্ষ থেকে সুপ্রিম কোর্টকে জানানো হয়েছিল, এক বছরের মধ্যেই দেশের প্রত্যেক মানুষকে টিকা দেওয়ার কাজ শেষ হয়ে যাবে, সেহেতু এবার টিকাকরণে আরও গতি আনতে মডার্না ভাসাসিনটিকে দ্রুত অনুমোদন দেওয়ার কথা চিন্তাভাবনা করা হচ্ছে।

আরও পড়ুন: করোনায় মৃত্যুর আশঙ্কা কাদের বেশি? জানাচ্ছেন এইমস-এর গবেষকরা

উল্লেখ্য, দেশে ক্রমশ নিম্নমুখী দৈনিক আক্রান্তের গ্রাফ। স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, দেশজুড়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৫৬৬ জন। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩ লক্ষ ১৬ হাজার ৮৯৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৯০৭ জনের। এই নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ৯৭ হাজার ৬৩৭ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছে ২ কোটি ৯৩ লক্ষ ৬৬ হাজার ৬০১ জন। এই মুহূর্তে মোট এক্টিভ আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৫২ হাজার ৬৫৯ জন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *