মন কী বাত অনুষ্ঠানে দেশের ভ্যাকসিনেশনের কথা তুলে ধরলেন মোদি, স্যালুট করোনা যোদ্ধাদেরও

Mysepik Webdesk: চলতি সপ্তাহেই ১০০ কোটি টিকাকরণের মাইলফলক পার করেছে দেশ। রবিবার “মন কি বাত” অনুষ্ঠানের ৮২ তম পর্বেও দেশের এই সাফল্যকেই তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি তিনি জানালেন, আদিবাসী নেতা বীরসা মুণ্ডার জন্মজয়ন্তী পালন করবে কেন্দ্র। শুধু তাই নয়, ৩১ অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মজয়ন্তীতে দেশজুড়ে একতা দিবস পালনের কথাও ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: নিয়ন্ত্রণরেখার উত্তেজনার মধ্যে দুই দেশ ক্রিকেট খেললে জাতীয় স্বার্থ রক্ষা হতে পারে না: বাবা রামদেব

রবিবার ছিল প্রধানমন্ত্রীর ৮২তম মন কি বাত। শুরু থেকেই স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন প্রধানমন্ত্রী। সমস্ত কৃতিত্বই দেশের স্বাস্থ্যকর্মীদের দিলেন তিনি। তাঁদের অক্লান্ত পরিশ্রমের প্রশংসায় পঞ্চমুখ হন তিনি। তাঁর কথায়, “টিকাকরণে ভারত তাঁর শক্তি দেখিয়ে দিয়েছে। এটা সম্ভব হয়েছে স্বাস্থ্যকর্মীদের পরিশ্রমের জন্যই।” শুধু তাই নয়, প্রত্যেক ভারতীয়কে এই কাজের জন্যে স্যালুটও জানান নরেন্দ্র মোদি। মোদির মুখে এদিন নয়া স্লোগান শোনা যায়। তিনি বলেন, ‘Vaccine-Free Vaccine for All Campaign’। টিকাকরণ কর্মসূচি দেশকে শক্তি দিয়েছে, বললেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: অমিত শাহের সফরের মাঝেই রক্তাক্ত কাশ্মীর, গুলির লড়াইয়ে প্রাণ গেল স্থানীয় বাসিন্দার

আগামী রবিবার অর্থাৎ ৩১ অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে একতা দিবস পালন করার কথাও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “৩১ অক্টোবর সর্দার বল্লভ প্যাটেলের জন্মবার্ষিকী উপলক্ষ্যে আমি মন কি বাতের সমস্ত শ্রোতা ও আমার তরফ থেকে দেশের লৌহমানবকে শ্রদ্ধা জানাই।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *