পেট্রল-ডিজেলের দাম নিয়ে মুখ খুললেন মোদি, কি বললেন তিনি?

Mysepik Webdesk: আজ নিয়ে একটানা দশ দিন হয়ে গিয়েছে, দাম বেড়েই চলেছে পেট্রল-ডিজেলের। ইতিমধ্যেই দেশের বেশ কয়েকটি শহরে পেট্রল-ডিজেলের দাম লিটার প্রতি ১০০ টাকা পেরিয়ে গিয়েছে। আর ক্রমবর্ধমান এই দাম বৃদ্ধি মোটেই যে ভালো চোখে দেখছে না সাধারণ মানুষ, তা হাড়ে হাড়ে টের পাচ্ছে কেন্দ্রীয় সরকার। অবশেষে পরিস্থিতি বেগতিক বুঝে ড্যামেজ কন্ট্রোলে নামলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পেট্রল-ডিজেলের দাম নিয়ে সাফাই দিতে গিয়ে তিনি আক্রমণাত্মক মেজাজে দুষলেন সেই কংগ্রেসকেই।

আরও পড়ুন: শ্রীনগরের হাই সিকিউরিটি জোনে সন্ত্রাসবাদী হামলা, জখম ১

Image result for petrol diesel price

চেনা সুরেই ‘আত্ম নির্ভরতার’ কথা বলে তিনি জানান, ভারতের মতো একটি দেশে এই ক্ষেত্রে প্রবল সম্ভাবনা থাকতেও জ্বালানি তেলের চাহিদা পূরণে আমদানি নির্ভরতা কমানোর জন্য আগের সরকারগুলি কোনও পদক্ষেপ করেনি। এর ফলে আন্তর্জাতিক বাজারের সরাসরি যোগাযোগ থাকায় আজকের এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেন তিনি। তামিলনাড়ুতে একটি একটি প্রকল্পের উদ্বোধনে এসে তিনি এই কথাই জানান। তিনি আরও বলেন, আগের সরকার যদি এই বিষয়ে আরও জোর দিত, তাহলে মধ্যবিত্তের উপরে এই বাড়তি বোঝা চাপত না।

আরও পড়ুন: কৃষক আন্দোলনের জের: পঞ্জাব পুরভোটে ধরাশায়ী বিজেপি, পটভূমিতে শুনুন এক বাঁশিওয়ালার গপ্পও

Image result for modi at tamilnadu

প্রসঙ্গত, এদিনও কলকাতায় প্রতি লিটার পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ৩৪ পয়সা এবং ৩২ পয়সা। এই দাম বাড়ার ফলে কলকাতায় এক লিটার পেট্রোলের দাম দাঁড়িয়েছে ৯১ টাকা ১১ পয়সা এবং এক লিটার ডিজেলের দাম দাঁড়িয়েছে ৮৭ টাকা ৩২ পয়সা। তবে বুধবার আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ব্যারেল প্রতি ৬৪.৫০ ডলার ছাড়িয়েছে। আর সেই কারণেই তেলের দাম উর্ধমুখী বলে দাবি করেছেন বিশেষজ্ঞরা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *