বিপর্যয় মোকাবিলা আইনে মোদি-শাহকে শোকজ করা উচিত: অভিষেক বন্দ্যোপাধ্যায়

Mysepik Webdesk: বাংলায় একুশে ভোটের আগে করোনা আবহে রাজ্যে এসে লোক জড়ো করে একাধিক সভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই কারণেই বাংলায় হু হু করে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। এই বিষয় নিয়ে বহুবার সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ওই একই বিষয় নিয়ে মোদি-শাহকে তীব্র কটাক্ষ করলেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজ্যের উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রের শোকজ প্রসঙ্গে তিনি বলেন, “আলাপন বন্দ্যোপাধ্যায়কে শোকজ কেন করা হল? আলাপনের নেতৃত্বে মানুষের জন্য বাংলার সরকার কাজ করছিল।”

আরও পড়ুন: চোখ বাদ দিয়েও শেষরক্ষা হল না, ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে একই দিনে আরও দু’জনের মৃত্যু রাজ্যে

অভিষেক বন্দ্যোপাধ্যায় আরও বলেন, “আলাপন বন্দ্যোপাধ্যায়কে বিপর্যয় মোকাবিলা আইনের অজুহাত দিয়ে শোকজ করা হচ্ছে। এরকম হলে তো সবার আগে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইন প্রয়োগ করা উচিত। তাঁরা করোনা আবহের মধ্যেই ভোটের প্রচারের সময় বাংলায় এসে লোক জড়ো করে একের পর এক সভা করেছেন। প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীকেও তাহলে এর জন্যে শোকজ করা উচিত।” এদিন আলাপনের বিষয়ে তিনি বলেন, “দিল্লির নেতারা ভোটের সময় ৫০ হাজার লোক নিয়ে রোড শো করেছেন। তাহলে তাঁদের বিরুদ্ধে কেন বিপর্যয় মোকাবিলা আইন প্রয়োগ করা হবে না? কেন্দ্রীয় সরকার যদি নিরপেক্ষ হয়, তাহলে আমাকেও চিঠি দিন, ভারতবর্ষের স্বরাষ্ট্রমন্ত্রীকেও দিন, সবার ক্ষেত্রে সমান নিয়ম হওয়া উচিত। এই করোনা পরিস্থিতিতে সরকার যাঁর নেতৃত্বে মানুষের কাজ করছে, তাঁকেই শোকজ করা হল। আগে আয়নায় নিজেদের মুখ দেখুন। রাজ্যে কোভিড বাড়ছে, আর প্রধানমন্ত্রী এসে বলছেন, এত লোক আগে দেখিনি, ভালো লাগছে। এটা সত্যিই দেশবাসী হিসেবে আমাদের দুর্ভাগ্য।”

আরও পড়ুন: মুরারইবাসীকে ‘অক্সিজেন’ দিলেন বীরভূম জেলা খাদ্য কর্মাধ্যক্ষ প্রদীপ কুমার ভগৎ

প্রসঙ্গত, রাজ্যের মুখ্যসচিব পদে অবসর নেওয়ার পর আলাপন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে শোকজ নোটিশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রীর রিভিউ বৈঠকে অনুপস্থিত থাকার জন্য তাঁকে নোটিস দেওয়া হয়েছে। তিনদিনের মধ্যেই ওই নোটিসের জবাব দিতে বলা হয়েছে। সূত্রের খবর, এই কারণের জন্য রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে চার্জশিটও দেওয়া হতে পারে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *