পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ তুলে ক্রিকেট ছাড়লেন মহম্মদ আমির

Mohammad Amir

Mysepik Webdesk: পাকিস্তানের ফাস্ট বোলার মহম্মদ আমির আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ২৮ বছর বয়সি এই ফাস্ট বোলার এর কারণ হিসাবে তার ওপর ‘মানসিক হয়রানির’ অভিযোগ করেছেন। তাঁর অভিযোগ পাকিস্তান টিম ম্যানেজমেন্টের দিকে। আমির জানিয়েছেন যে, এমন পরিস্থিতিতে তিনি ক্রিকেট চালিয়ে যেতে পারবেন না। তিনি আরও জানিয়েছেন যে, বর্তমান পাকিস্তানি টিম ম্যানেজমেন্টের অধীনে তিনি খেলতে চান না। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের জন্য তাঁকে দলের বাইরে রাখা হয়েছিল। সেই কারণেই অভিমান থেকে ক্রিকেট থেকে এই অবসরের সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ভারতের প্যারালিম্পিক কমিটির উপর থাকা নিষেধাজ্ঞা সরিয়ে নিল ক্রীড়া মন্ত্রক

আমির বলেন, ‘যখন আমাকে ৩৫ জন খেলোয়াড়ের মধ্যে রাখা হয়নি, তখন সময় এসেছে আমার পথ আলাদা করার। আমার ভবিষ্যৎ নিশ্চয়ই আমি অন্য কোথাও খুঁজে পাব।’ তিনি আরও বলেন, ‘না আমি ক্রিকেট থেকে দূরে যাচ্ছি না। আমাকে অপসারণ করার চেষ্টা চলছে। এখানকার পরিবেশটা কেবল বলতে চাইছি।’ সাংবাদিক শোয়েব জাট তাঁর সঙ্গে কথোপকথনের ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।

আমির বলেন, ‘আমি মনে করি না যে এই ম্যানেজমেন্টের অধীনে আমি ক্রিকেট খেলতে পারব। আমার এই সময়ে ক্রিকেট ছেড়ে দেওয়া উচিত। আমাকে মানসিকভাবে নির্যাতন করা হচ্ছে।’ মহম্মদ আমির পাকিস্তান দল থেকে বাদ পড়ে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) উদ্বোধনী সংস্করণে অংশ নিয়েছিলেন। বাঁহাতি এই ফাস্ট বোলার গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে ১১ উইকেট নিয়েছিলেন এবং দলটি রানারআপ হয়েছিল।

আরও পড়ুন: গোলাপি টেস্ট: শেষবেলায় ৩ উইকেট হারিয়ে চাপে ভারত

আমির জানিয়েছেন যে, তিনি পিসিবির প্রাক্তন চেয়ারম্যান নাজাম শেঠি এবং প্রাক্তন অলরাউন্ডার শাহিদ আফ্রিদির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। আমির বলেছিলেন, ‘আমার বারবার বলা হচ্ছে যে পিসিবি আমার বিরুদ্ধে যেভাবে তদন্ত করেছে, আমার উপর মানসিক অত্যাচার করা হয়েছিল। তবে আমি এখনও পিসিবি থেকে দু’জনকে কৃতিত্ব দিই। আমি পাঁচ বছরের সাজা শেষ করে ফিরে এসেছি, এক বছর পরে ফিরে এসেছি তা নয়। শেঠি সাহেব এবং শাহিদ আফ্রিদি, আমি এই দু’জনকে সবসময় ধন্যবাদ জানাই। দু’জনেই ওই কঠিন সময়ে আমাকে সমর্থন করেছিলেন। দলের বাকিরা বলেছিল আমরা মহম্মদ আমিরের সঙ্গে খেলব না।’

জুলাই ২০১৬ সালে আমির আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে এসে পাকিস্তানের সিনিয়র দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স চালিয়ে যান। ২০১৭ সালে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের নায়ক ছিলেন আমির। আমির ৩৬ টেস্ট, ৬১ ওয়ানডে এবং ৫০ টি-২০ আন্তর্জাতিক ম্যাচে পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছিলেন। তাঁর নামের পাশে আড়াই শতাধিক আন্তর্জাতিক উইকেট রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *