ওয়াকার ইউনিসকে ‘প্রতারক’ বললেন মহম্মদ আসিফ

Mysepik Webdesk: পাকিস্তানের প্রাক্তন পেস বোলার মহম্মদ আসিফ নিজেরই দেশের আরও এক প্রাক্তন ফাস্ট বোলার ওয়াকার ইউনিসকে প্রতারক বলেছেন। আসিফ জানান, ওয়াকার রিভার্স সুইংয়ের জন্য প্রতারণা করত। নতুন বল নিয়ে তিনি কখনও বোলিং করতে আসেননি। এই কৌশলটি তিনি তাঁর জীবনের দ্বিতীয় পর্বে শিখেছিলেন। ওয়াকার পাকিস্তানের বর্তমান বোলিং কোচ। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদেরও বোলিং কোচের দায়িত্ব সামলিয়েছিলেন ওয়াকার।

আরও পড়ুন: শচীন, ইউসুফের পর রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে খেলা বদ্রীনাথেরও করোনা

এআরওয়াই নিউজকে দেওয়া সাক্ষাৎকারের সময় আসিফ বলেছিলেন, ওয়াকার তাঁর কেরিয়ারে নতুন বলে কীভাবে বল করতে হয়, তা শিখতে পারেননি। কোচিংয়ের সময়কালে তিনি এ সম্পর্কে কিছুটা জানতে পেরেছিলেন। মানুষ ওয়াকারকে রিভার্স সুইংয়ের কিং হিসাবে অভিহিত করে, তবে তিনি তাঁর জীবনে এমন কোনও বোলার তৈরি করেননি, যে নিখুঁত রিভার্স সুইং করতে পারে।

আরও পড়ুন: কলকাতায় ডুরান্ড কাপ দিয়ে শুরু হতে চলেছে আসন্ন ফুটবল মরশুম!

আসিফ বলেন, “তিনি (ওয়াকার) ২০ বছর ধরে কোচিংয়ে আছেন, তবে কোনও ভালো ফাস্ট বোলার তৈরি করতে পারেননি। তিনি কোচ থাকাকালীন কোনও কম্বিনেশন প্রস্তুত করতেও ব্যর্থ হয়েছেন তিনি। পাকিস্তানের অনেক বোলার রয়েছে, তবে তাদের কোয়ালিটি নেই।” ওয়াকারকে পাকিস্তানের অন্যতম সেরা পেস বোলার হিসাবে মানা হয়। টেস্টে তিনি ৩৭৩ এবং ওয়ানডেতে ৪১৬ উইকেট নিয়েছেন। ওয়াকার ২০০৩ সালে অবসর গ্রহণ করেছিলেন।

আরও পড়ুন: প্রথমবার আই লিগ চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা এফসি

উল্লেখ্য যে, ২০১০ সালেই শেষ হয়ে গিয়েছিল আসিফের কেরিয়ার। ওই বছর ইংল্যান্ড সফরে স্পট ফিক্সিংয়ে জড়িত ছিলেন তিনি। তাঁর বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে নো বল করার অভিযোগ আনা হয়েছিল। এর পরে আসিফকে ৭ বছরের জন্য ব্যান করা হয়। আসিফ তাঁর কেরিয়ারে ২৩ টেস্ট, ৩৮ ওয়ানডে এবং ১১ টি-২০ খেলেছিলেন। তিনটি ফর্ম্যাট মিলিয়ে তিনি ১৬৫ উইকেট নিয়েছিলেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *