টেস্ট ক্রিকেটকে গুডবাই জানালেন মঈন আলি

Mysepik Webdesk: ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলি সীমিত ওভারের ক্রিকেটে মনোনিবেশ করতে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন। আইসিসির পক্ষ থেকেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মঈন তাঁর সিদ্ধান্তের কথা টেস্ট অধিনায়ক জো রুট এবং প্রধান কোচ ক্রিস সিলভারউডকে জানিয়েছেন।

আরও পড়ুন: ৬০০ উইকেট নিয়ে নজির ঝুলন গোস্বামীর

২০১৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয় মঈনের। ৬৪ টেস্টে ২৮.২৯ গড়ে তিনি করেছেন ২৯১৪ রান। ৩৬.৬৬ গড়ে পেয়েছেন ১৯৫টি উইকেট। ৫টি সেঞ্চুরি এবং ১৪টি হাফ সেঞ্চুরিও করেছেন। অন্যদিকে, ১১২টি ওয়ানডে-তে, মঈন আলি ২৫.০২ গড়ে ১৮৭৭ রান করেছেন।নিয়েছেন ৮৪টি উইকেটও।নিয়েছেন। ৩৮ টি-টোয়েন্টিতে মঈন ৪৩৭ রান করেছেন এবং ২১ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: এক বাঙালি ফুটবলপ্রেমীর শহিদের মৃত্যু: চল্লিশ বছর পরে কিছু কথা

প্রসঙ্গত মঈন বলেন, “এখন বয়স ৩৪। আমি ততদিনই ক্রিকেট খেলব, যতদিন উপভোগ করব। টেস্ট ক্রিকেট সত্যিই দারুণ। ক্রিকেটের যেকোনও ফরম্যাটের থেকে তা এগিয়ে। একটা ভালো দিন কাটাতে পারলে ভালো লাগত। একটা পুরস্কারের মতো ছিল এটা। অসাধারণ। তাই টেস্ট ম্যাচে না খেলাটাকে মিস করব। বিশ্বের সেরা ক্রিকেটারদের বিরুদ্ধে ব্যাট-বল করেছি। খুবই উপভোগ করেছি টেস্ট ক্রিকেট। তবে, টেস্টের অভিজ্ঞতা যথেষ্ট হয়েছে। এই ফরম্যাটের যা চাহিদা, তা আমি এই বয়সে নিতে পারব না। আমি এতেই খুশি। যেটুকু পেয়েছি, তা অনেক। শেষ করছি টেস্ট অধ্যায়।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *