পুজোর আগেই রাজ্যে ২৪ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ করা হবে, ঘোষণা মমতার

Mysepik Webdesk: রাজ্যে চাকরির ক্ষেত্রে বড়োসড়ো ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নবান্ন থেকে একটি সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, আপার প্রাইমারি এবং প্রাইমারিতে ২৪,৫০০ শিক্ষক নিয়োগ করা হবে। এই নিয়োগ সম্পন্ন হবে পুজোর আগেই। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান,আদালতে মামলা চলার জন্য এতদিন পর্যন্ত রাজ্যে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া বন্ধ ছিল। এবার সেই প্রক্রিয়া চালু করা হচ্ছে। তিনি আরও জানান, পুজোর আগে ২৪,৫০০ জন শিক্ষক নিয়োগ করার পাশাপাশি পুজোর পর আরও সাড়ে সাত হাজার শিক্ষক নিয়োগ করা হবে।

আরও পড়ুন: সারদাকাণ্ডে জামিন পেলেন দেবযানী

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান, পুজোর আগে ও পুজোর পর রাজ্যে সবমিলিয়ে মোট ৩২ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। এই নিয়োগ হবে প্রাইমারি ও আপার প্রাইমারিতে। তাঁর মতে এই নিয়োগের ফলে রাজ্যের স্কুলগুলির অনেক সুবিধা হবে। স্কুলগুলিতে শিক্ষকের ঘাটতি মিটবে। এদিন মুখ্যমন্ত্রী জনসাধারণকে আশ্বস্ত করে জানান, স্বচ্ছতার সঙ্গে হবে নিক্ষক নিয়োগের প্রক্রিয়া। তিনি বলেন, “মেধাই তাঁদের পরিচয় হবে৷ কারও কাছে লবি করার প্রয়োজন নেই। যারা যারা পরীক্ষা দিয়েছেন, পরীক্ষায় পাশ করেছেন, সেই যোগ্য ব্যাক্তিরা প্রত্যেকেই চাকরি পাবেন। আদালতে মামলা চলছিল বলে এতদিন নিয়োগ প্রক্রিয়া আটকে ছিল।”

আরও পড়ুন: ‘খুনের চেষ্টা করতে পারে রত্না’: বৈশাখীর নিরাপত্তা চেয়ে পুলিশ কমিশনারকে চিঠি শোভনের

প্রসঙ্গত, অতীতে রাজ্যে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বহু জায়গায় অস্বচ্ছতার অভিযোগ উঠেছে। সেই নিয়ে আদালাতে একাধিক মামলা দায়ের হয়েছে। যার কারণে গত সাত বছর ধরে আটকে রয়েছে নিয়োগ প্রক্রিয়া। চাকরিপ্রার্থীরা একাধিকবার সরকারের বিরুদ্ধে আন্দোলন করেছে। সেই কারণেই এবার শিক্ষক নিয়োগের ক্ষেত্রে মুখ্যমন্ত্রী এদিন স্বচ্ছতার ওপর জোর দিলেন। উল্লেখ্য, উচ্চ প্রাথমিকে প্রায় ১৪ হাজারের বেশি শূন্যপদ রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *