ট্রাম্পের নির্বাচনী র‍্যালি থেকে ৩০ হাজারের বেশি করোনায় আক্রান্ত

Donald Trump rally

Mysepik Webdesk: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন জমে উঠেছে। জোর কদম চলছে নির্বাচনী প্রচার। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেই ফের শুরু করেছেন নির্বাচনী র‍্যালি। ডোনাল্ড ট্রাম্পের ১৮টি নির্বাচনী র‍্যালি থেকে প্রায় ৩০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এই আক্রান্তদের মধ্যে ৭০০ জনের মৃত্যু হয়েছে বলে একটি সমীক্ষায় উঠে এসেছে।

আরও পড়ুন: কানাডায় হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ

মার্কিন স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির ‘দ্য এফেক্টস অব লার্জ গ্রুপ মিটিং অন দ্য স্প্রেড অব কোভিড-১ঃ দ্য কেস অব ট্রাম্প র‍্যালিস’ শীর্ষক গবেষণায় এই তথ্য উঠে এসেছে। গত ২০ জুন থেকে ২২ সেপ্টেম্বরের মধ্যে হওয়া ট্রাম্পের ১৮টি নির্বাচনী র‍্যালির উপর এই সমীক্ষা করা হয়েছে।

গবেষণায় থাকা দলের সদস্যরা বলছেন, বড় জনসমাবেশে বা র‍্যালি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তাদের যে সতর্কবার্তা ও শঙ্কা ছিল, আমারও সেটিকে সমর্থন করছি। ট্রাম্পের র‍্যালিগুলো যেসব কমিউনিটিতে হয়েছে সেখানকার মানুষদের চরম মূল্য দিতে হয়েছে। বড় র‍্যালিগুলোতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি অনেক বেশি ছিল।

আরও পড়ুন: বিল্ডিংয়ের ধ্বংসস্তূপের নিচ থেকে ১৮ ঘণ্টা পর মাসহ তিন শিশুকে জীবিত উদ্ধার

এই গবেষণার রিপোর্ট প্রকাশে আসার পর ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন টুইট করে লিখেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প আপনাদের কথা ভাবেন না। এমনকি তিনি তাঁর নিজের সমর্থকদের কথাও ভাবেন না।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *