ভাড়া নিয়ন্ত্রণে মোটর ভেহিকেলস ইনস্পেক্টরদের বাসে বাসে হানা

Mysepik Webdesk: রাজ্য সরকারের অনুমোদন না দেওয়া সত্ত্বেও বাসমালিকরা নিজেরাই নিজেদের মতো করে বাস ভাড়া বাড়িয়ে নিয়েছিলেন। সাতটাকার ভাড়া হয়ে গিয়েছিল ১০ টাকা। ৯ টাকার ভাড়া ১৫ টাকা আর ১৫ টাকার ভাড়া কুড়ি টাকা। এই বর্ধিত ভাড়া নিয়ে প্রায়ই নিত্যই যাত্রীদের সঙ্গে কন্ডাক্টরদের বচসা বাঁধত। পরিবহণ দপ্তরের কাছে রোজই ভুরি ভুরি অভিযোগ জমা পড়ছিল। পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমের বারবার অনুরোধ সত্ত্বেও ভাড়া কমাননি মালিকরা।

আরও পড়ুন: রাজ্যের বাকি চার কেন্দ্রে উপনির্বাচনে ফলাফল কী হতে পারে, জানালেন দিলীপ ঘোষ

এবার সেই বর্ধিত ভাড়া নিয়ন্ত্রণে বাসে বাসে হানা দিতে শুরু করল মোটর ভেহিকেলস ইনস্পেক্টররা। জানা গিয়েছে, ইতিমধ্যেই কলকাতার ২৫ টি রুটের মালিকদের শোকজের চিঠি পাঠানো হয়েছে। মালিকদের হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, ভবিষ্যতে বাড়তি ভাড়া নেওয়া হলে রুটের পারমিট বাতিল করে দেওয়া হবে।

আরও পড়ুন: ভয়ঙ্কর অগ্নিকাণ্ডের ঘটনা কলুটোলা স্ট্রিটে, ঘটনাস্থলে ২২টি দমকলের ইঞ্জিন

পেট্রল-ডিজেলের দাম বাড়লেও সাধারণ মানুষের সমস্যার কথা ভেবে রাজ্য সরকারের তরফে ভাড়াবৃদ্ধি করেনি সরকার। তা সত্ত্বেও ডিজেলের দামবৃদ্ধি এবং যাত্রী কম হওয়ার অজুহাতকে এই ভাড়া বাড়ানোর হাতিয়ার করেছিল বেসরকারি বাস মালিকরা। ফলে, বাধ্য হয়েই বাড়তি ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের। তাই এবার ভাড়া নিয়ন্ত্রণে নজরদারি শুরু করে এমভিআইরা। যেখানেই এই বাড়তি ভাড়ার টিকিট পেয়েছে, সেই সব বাস এ মিনিবাসের মালিককে শোকজের চিঠি পাঠানো হয়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *