মুহররম ২৫ জনের বেশি জমায়েত নয়, চিঠি বোর্ড অফ ওয়াকফের

সিউড়ি, ২৬ আগস্ট: আগামী রবিবার পবিত্র মুহররম উৎসব। আরবি বছরের হিসেবে মুহররম হল প্রথম মাস। মুহররম মাসের ১০ তারিখ কারবালার প্রান্তরে হজরত হুসান (আঃসাঃ)-সহ তাঁর পরিবারবর্গ ঐতিহাসিক কারবালার প্রান্তরে শহিদ হন। প্রতিপক্ষ এজিদ বাহিনী ষড়যন্ত্র করে তাঁকে ও তাঁর পরিবারকে হত্যা করে। সেই দিনটিকে স্মরণ করে প্রতি বছর মুহররম মাসের ১০ তারিখ শোক দিবস পালন করে ইসলাম ধর্মাবিলম্বী মানুষ।

আরও পড়ুন: একনজরে দেখে নিন আগামী সেপ্টেম্বর মাসের লকডাউনের তালিকা

এখন কোভিড-১৯ নামক ভাইরাসের অতি মহামারির কারণে রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী রাজনৈতিক, সামাজিক, ধর্মীয়, ক্রীড়া-সহ বিভিন্ন জমায়েত বা উৎসবে যেহেতু ২৫ জনের বেশি উপস্থিত না থাকার নির্দেশ রয়েছে সেই নির্দেশমতো মুহররমের মতো শোক পালনেও যেন অতিরিক্ত জমায়েত না হয়, সরকার প্রদত্ত নিয়মকানুন যেন মেনে চলা হয় ও স্থানীয় পুলিশ প্রশাসনকে যেন সব রকম সহযোগিতা করা হয় সেই বিষয়ক একটি চিঠি পশ্চিমবঙ্গ সরকারের বোর্ড অফ ওয়াকফের চেয়ারম্যান জাস্টিস মহম্মদ আব্দুল গণি সাহেব রাজ্যর সবক’টি জেলার জেলাশাসক, সব জেলার ডিস্ট্রিক্ট অফিসার অফ মাইনরিটি অ্যাফেয়ার্সকে পাঠিয়েছেন।

আরও পড়ুন: হাঁসন বিধানসভার ১৫ টি অঞ্চলকে টিআরডিএ-তে অন্তর্ভুক্ত করার আর্জি কং বিধায়ক মিলটনের

মুহররমে যেন বেশি জমায়েত না হয়, সামাজিক দূরত্ব বজায় রাখা হয়, সবাই যেন মাস্ক ব্যবহার করেন সেই নির্দেশও দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট আধিকারিকদের আরও বলা হয়েছে, ওয়াকফ বোর্ডের চিঠি বেশি করে যেন সার্কুলেট করা হয়। তিন পাতার চিঠি পিডিএফ সিস্টেমে হোয়াটসঅ্যাপ মারফত তা ছড়িয়েও পড়ছে হাতে হাতে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *