স্পিনার সমস্যায় ভুগতে পারে মুম্বই ইন্ডিয়ান্স

Mysepik Webdesk: হার্ড হিটার ব্যাটসম্যানদের উপস্থিতি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে একটি শক্তিশালী দল করে তুলেছে। তবে অভিজ্ঞ ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা এবং ভালো স্পিনারদের অভাবে এবছর ভুগতে পারেন রোহিত শর্মারা।

আরও পড়ুন: আইপিএল: ‘ক্যাপ্টেন’ কার্তিককে বাঁচাতে পারে একমাত্র তাঁর পারফরম্যান্স

মুম্বই ইন্ডিয়ান্স তাদের ৮টি ম্যাচ আবু ধাবির ধীর গতির পিচে খেলবে। শীর্ষস্থানীয় ব্যাটসম্যান অস্ট্রেলিয়ান ক্রিস লিন ছাড়াও অধিনায়ক রোহিত শর্মা এবং দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি ককের অনবদ্য উদ্বোধনী জুটির জন্য মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং খুবই শক্তিশালী। সূর্য কুমার যাদব, কায়রন পোলার্ড, হার্দিক পান্ডিয়া এবং ক্রুনাল পান্ডিয়ার মতো ব্যাটসম্যানরা দলের মিডল অর্ডারকে শক্তিশালী করবে। অন্যান্য দলের তুলনায় মুম্বই দল এক্ষেত্রে কিছুটা এগিয়ে, কারণ তাদের ব্যাটসম্যানরা সকলেই বড় শট খেলতে পারদর্শী।

শেষবারের বিজয়ী দলটি ১৯ সেপ্টেম্বর চেন্নাই সুপার কিংসের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচের জন্য মাঠে নামবে। তবে তার আগে তাদের প্রধান সমস্যাটি সঠিকভাবে বোলিংয়ের কম্বিনেশন তৈরি করা। বিশেষত স্পিন বিভাগে তাদের বেশ সমস্যা রয়েছে। পেস বোলিংয়ের কথা বলতে গেলে মালিঙ্গা ব্যক্তিগত কারণ দেখিয়ে টুর্নামেন্ট থেকে সরে এসেছেন। তাঁর অনুপস্থিতিতে একা কুম্ভ জসপ্রীত বুমরাহ। গত আইপিএল মরশুমে দলের হয়ে সর্বোচ্চ ১৯ উইকেট শিকারি বুমরাহ চোটের কারণে দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে ছিলেন।

আরও পড়ুন: করোনা: টমাস-উবার কাপ খেলবে না ইন্দোনেশিয়া, এশিয়ান ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করবে না তারা

বিদেশি ফাস্ট বোলারদের মধ্যে নিউজিল্যান্ডের মিচেল ম্যাকলেনাঘন এবং অস্ট্রেলিয়ার ট্রেন্ট বোল্ট রয়েছেন। দলে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ার জেমস প্যাটিনসন। দল বাছাইয়ের জন্য এই সকলের মধ্যেই কঠিন প্রতিযোগিতা হবে। শিরোপার পক্ষে অন্যতম দাবিদার হলেও এই দল ভালো স্পিনারদের অভাবে ভুগতে পারে।

তাদের কাছে ক্রুনাল পান্ডিয়া রয়েছে, যিনি স্টপ-গ্যাপ বোলার। রাহুল চাহারের কাছ থেকে প্রত্যাশা রয়েছে মুম্বইয়ের। কারণ গত মরশুমে নজরকাড়া পারফরম্যান্স করেছিলেন তিনি। তবে অফ স্পিনার জয়ন্ত যাদবের জন্য সর্বশেষ হোম সিজন ভালো যায়নি। তাই এই মরশুমে তিনি কোন ম্যাচ খেলেন, সেটাও দেখার।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *