Latest News

Popular Posts

আনিস হত্যাকাণ্ডের প্রতিবাদে পথে নামল নাগরিক সমাজ-ছাত্র পরিষদ

আনিস হত্যাকাণ্ডের প্রতিবাদে পথে নামল নাগরিক সমাজ-ছাত্র পরিষদ

Mysepik Webdesk: হত্যা করা হয়েছে হাওড়ার ছাত্রনেতা আনিস খানকে। ঘটনার দু’দিন পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত অধরা তাঁর হত্যাকারীরা। এই ঘটনার প্রতিবাদে এদিন পথে নেমেছে রাজ্যের একাধিক সংগঠন। দোষীদের দ্রুত গ্রেফতার ও তাদের উপযুক্ত শাস্তির দাবিতে পথে নেমেছে নাগরিক সমাজ। পাশাপাশি কলকাতার এন্টালি এলাকায় প্রতিবাদ মিছিল করে ছাত্র পরিষদ। এছাড়াও কলকাতার বিভিন্ন এলাকায় সোমবার প্রতিবাদ মিছিল করেছে SFI সহ একাধিক ছাত্র সংগঠন।

আরও পড়ুন: আনিস মৃত্যু কাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

সোমবার এন্টালিতে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ল ছাত্র পরিষদ। জানা গিয়েছে, এদিন আনিস খানের মৃত্যুর ঘটনার প্রতিবাদে পথে নেমেছিল ছাত্র পরিষদ। সেই মিছিলে বাধা দেওয়ায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন ছাত্র পরিষদের সদস্যরা। প্রথমে মুখোমুখি বচসা ও পরে তা হাতাহাতির চেহারা ধারণ করে। রীতিমতো ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয় এন্টালিতে। ছাত্র পরিষদের সভাপতি সহ একাধিক ছাত্রকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। ছাত্র পরিষদের অভিযোগ, তারা শান্তিপূর্ণভাবেই মিছিল করছিল। কিন্তু, পুলিশ আচমকাই তাদের ওপর হামলা চালায়। পুলিশ লাঠিচার্জ করে বলেও অভিযোগ তোলে ছাত্র পরিষদের সদস্যরা।

আরও পড়ুন: আনিস মৃত্যু তদন্তে সিট গঠনের নির্দেশ মমতার

এদিকে আনিস খানের হত্যাকাণ্ডের ঘটনায় বিশেষ তদন্তকারী দল বা সিট গঠনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি কড়া নির্দেশ দিয়েছেন, আগামী ১৫ দিনের মধ্যে তদন্তকারী কমিটিকে তাঁদের যাবতীয় তদন্তের কাজ শেষ করে রিপোর্ট জমা দিতে হবে। অন্যদিকে, আনিস খানের মৃত্যুর ঘটনায় মঙ্গলবার কলকাতা হাইকোর্টে দায়ের হল একটি স্বতঃপ্রণোদিত মামলা। ছাত্রনেতা আনিসকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে, এই অভিযোগে মামলা দায়ের করেছেন এক আইনজীবী। যাবতীয় বক্তব্য শোনার পর সেই মামলা গ্রহণ করেন বিচারপতি রাজশেখর মান্থা। পাশাপাশি বিচারপতি রাজ্য সরকারকে নির্দেশ দেন, মামলা সংক্রান্ত যাবতীয় রিপোর্ট এবং দিনক্ষণ-সহ মামলার আবেদন পত্র রাজ্যকে কোর্টে পেশ করতে হবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *