দ্বিতীয় পর্বের ভোটে কাল নজর নন্দীগ্রামে

Mysepik Webdesk: আগামীকাল, অর্থাৎ ১ এপ্রিল পশ্চিমবঙ্গে দ্বিতীয় পর্বের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৩০টি আসনে চলবে ভোটের লড়াই। যার মধ্যে পশ্চিম এবং পূর্ব মেদিনীপুরে রয়েছে ৯টি করে আসন। এক ডজন আসন হাই প্রোফাইল। সবচেয়ে আকর্ষণীয় এবং বড় লড়াইটি নন্দীগ্রামের আসনে হবে, যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর একদা ঘনিষ্ঠ শুভেন্দু অধিকারী মুখোমুখি হচ্ছেন। এর পরে দ্বিতীয় বড় হাই প্রোফাইল আসনটি খড়গপুর সদর, যেখানে বিজেপি থেকে হিরণ চ্যাটার্জি এবং তৃণমূলের প্রদীপ সরকার লড়াইয়ে রয়েছেন।

আরও পড়ুন: মুরারিপুকুরে নিজের স্কুলের সামনে যেন ভোটপ্রচার নয়, স্কুল রি-ইউনিয়নে শামিল হলেন কল্যাণ চৌবে

একইসঙ্গে দেবরা আসনে দুই সাবেক আইপিএস কর্মকর্তা মুখোমুখি হচ্ছেন। ভারতী ঘোষ বিজেপি এবং হুমায়ুন কবীর তৃণমূল থেকে লড়ছেন। এর সঙ্গে ময়না আসনে বিজেপি-র হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ক্রিকেটার অশোক দিন্দা। এখানেও দ্বিতীয় ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রাজ্যসভার সাংসদ মানস ভুঁইয়া এবং তৃণমূলের মন্ত্রী সোমেন মহাপাত্রের ভাগ্যও এই পর্বের ভোটের ওপর নির্ভর করবে। দ্বিতীয় পর্বের ভোটের জন্য বিজেপি এবং তৃণমূল উভয়ই কঠোর পরিশ্রম করছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত চার দিন ধরে নন্দীগ্রামে শিবির করছেন। নির্বাচনী প্রচারের শেষ দিন, মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নন্দীগ্রাম, দেবরা ও পাঁশকুড়া পশ্চিমে রোড শো করেছেন।

আরও পড়ুন: দ্বিতীয় পর্বের ভোটের প্রচারের শেষ দিনে প্রচারে ঝড় জোড়া ফুল এবং পদ্ম শিবিরে

উল্লেখ্য যে, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে পশ্চিম এবং পূর্ব মেদিনীপুরে তৃণমূলের একটি বড় ব্যবধানে জিতেছিল। তৃণমূল ১৮টি আসনের মধ্যে জিতেছিল ১৩টিতে। বামেরা পেয়েছিল তিনটি আসন। বিজেপি ও কংগ্রেসের দখলে ছিল একটি করে আসন। আমরা যদি লোকসভা ২০১৯ সম্পর্কে কথা বলি, নারায়ণগড়, খড়গপুর সদর, দেবরা এবং পাঁশকুড়া পশ্চিম এই চারটি আসনে বিজেপি এগিয়ে ছিল। নন্দীগ্রামে তৃণমূল ৬৮০০-এর বেশি ভোটে এগিয়েছিল।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *