পুরুলিয়ার মঞ্চ থেকে তৃণমূলের বিরুদ্ধে তোষণের অভিযোগ তুললেন নরেন্দ্র মোদি

narendra modi

Mysepik Webdesk: পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের ঘন্টা বাজতেই সেই নির্বাচনকে পাখির চোখ করে বাংলার ক্ষমতা দখলের লড়াইয়ে ঝাঁপিয়ে পড়েছে রাজনৈতিক দলগুলি। চলছে জোরদার প্রচারপর্ব। সেই প্রচারের উদ্দেশ্যেই এদিন পুরুলিয়ার হাজির হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পুরুলিয়ার জনসভা থেকে বক্তব্য রাখতে গিয়ে এদিন প্রধানমন্ত্রী একহাত নেন বাংলার শাসকদলকে। তিনি তৃণমূল সরকারের বিরুদ্ধে দেশবিরোধী শক্তিকে সমর্থনের অভিযোগ তোলেন। তিনি রাজ্য সরকারকে সরাসরি মাওবাদী থেকে শুরু করে ইসলাম চরমপন্থী জঙ্গিদের পাশে দাঁড়ানোর মতো গুরুতর অভিযোগ তোলেন।

আরও পড়ুন: কয়লাকাণ্ড: দাদা বিনয় মিশ্রর মতোই দেশ ছেড়ে পালতে চেয়েছিল বিকাশ

মোদির কথায়, “নিজেদের ফায়দার জন্য মাওবাদীদের মদত দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। যার ফল ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে।” পাশাপাশি তিনি একটি নির্দিষ্ট ধর্মের মানুষকে তোষণের অভিযোগও তোলেন। পুলওয়ামা হামলার মতো ঘটনাকে উদাহরণ হিসেবে দেখিয়ে তিনি সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বলেন, “দেশের সেনার বিরুদ্ধেও আপনি অভ্যুত্থানের চেষ্টার অভিযোগ করেছিলেন। পুলওয়ামা হামলার সময় আপনি কাদের সঙ্গে ছিলেন তাও দেশের মানুষ ভোলেনি।”

আরও পড়ুন: তৃতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা, বড়োসড়ো বৈঠক নাড্ডার বাড়িতে

অন্যদিকে, বটলাহাউজ এনকাউন্টারের ঘটনা নিয়েও তিনি বলেন, “কয়েকদিন আগে দিল্লির একটি আদালত বটলাহাউজ এনকাউন্টর নিয়ে এক গুরুত্বপূর্ণ রায় দিয়েছে। এই রায় ভারতে সন্ত্রাসবাদ ও সন্ত্রাসবাদ কার্যকলাপের পিছনে যে আসল মানুষগুলো রয়েছে তাদের প্রকাশ্যে এনে দিয়েছে। এই এনকাউন্টারে এক জঙ্গির গুলিতে দেশের সাহসী সন্তান ইন্সপেক্টর মোহন চন্দ্র শর্মা শহিদ হয়েছিলেন। সেই জঙ্গিকে আদালত ফাঁসির সাজা শুনিয়েছে। কিন্তু মমতা দিদি ও ওনার পার্টি তখন সন্ত্রাসবাদীদের পাশে দাঁড়িয়েছিল। ওই এনকাউন্টার নিয়ে প্রশ্ন তুলছিলেন। তুষ্টিকরণের জন্য এরা কোন পর্যায়ে যেতে পারে এটা তার সব থেকে বড় উদাহরণ।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *