কলকাতায় পৌঁছালেন নরেন্দ্র মোদি

Mysepik Webdesk: নেতাজির জন্মদিন পালনে কলকাতায় এসে পৌঁছালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুপুর ২ টো ৩৮ মিনিটে কলকাতার মাটি ছুঁয়েছে মোদির বিমান। তাঁকে বিমানবন্দরে স্বাগত জানাতে হাজির ছিলেন পূর্ণেন্দু বসু। এদিন তিনি কলকাতায় দু’টি অনুষ্ঠানে যোগদান দেবেন বলে জানা গিয়েছে। প্রথম অনুষ্ঠানটি হবে ভিক্টোরিয়া মেমোরিয়ালে। সেখানে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মদিন উপলক্ষে ভাষণ দেবেন তিনি। ওই একই মঞ্চে আমন্ত্রণ রয়েছে মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল জগদীপ ধনখড়ও। এ দিন তিনি কলকাতা বিমানবন্দর থেকে চপারে করে পৌঁছে যান রেসকোর্স-এ।

আরও পড়ুন: কলকাতাকে ফের রাজধানী ঘোষণার দাবি মমতার

এ দিন বিকেল ৫টা ৪৬ মিনিটে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী যাবেন নেতাজি ভবনে। সেখানে রয়েছেন স্বপন দাসগুপ্ত এবং কৈলাশ বিজয়বর্গী। ভিক্টোরিয়া হলে নেতাজি-জয়ন্তী উদযাপন করা হবে। কলকাতায় আসার আগে টুইটারে সম্পূর্ণ বাংলায় তিনি লিখেছেন, “পশ্চিমবঙ্গের প্রিয় ভাই ও বোনেরা,পরাক্রম দিবসের, এই শুভ দিনটিতে আপনাদের মধ্যে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। কলকাতায় এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আমরা বীর-কেশরী সুভাষ চন্দ্র বসুকে শ্রদ্ধার্ঘ্য জানাব।”

আরও পড়ুন: কলকাতা পুরসভার জঞ্জালের স্তূপ থেকে উদ্ধার নেতাজির বহু দুষ্প্রাপ্য নথি

এছাড়াও ন্যাশনাল লাইব্রেরির অনুষ্ঠানেও অংশ নিতে পারেন প্রধানমন্ত্রী। তাঁর ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রাজ্যপাল জগদীপ ধনকড়ের। প্রধানমন্ত্রীর সফর ঘিরকে নিরাপত্তার বজ্রআঁটুনিতে মুড়ে ফেলা হয়েছে কলকাতাকে। শহরের প্রবেশ ও বাহির পথে তল্লাশি জোরদার করা হয়েছে। পাশাপাশি ড্রোনেও নজরদারি চালানো হবে বলে কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *