জাতীয় ক্রীড়া পুরস্কার ২০২০ Live Update: ৬৫ অ্যাথলেটকে সম্মানিত করবেন রাষ্ট্রপতি

নয়াদিল্লি, ২৯ আগস্ট: আজ জাতীয় ক্রীড়া দিবস উদ্‌যাপিত হচ্ছে। এটি কিংবদন্তি হকি খেলোয়াড় মেজর ধ্যানচাঁদের স্মরণে উদ্‌যাপিত হয়। ভারত সরকার ২০১২ সাল থেকে তাঁর জন্মদিনটিকে জাতীয় ক্রীড়া দিবস হিসাবে পালন করে। করোনার কারণে এবার জাতীয় ক্রীড়া পুরস্কার ভার্চুয়াল পদ্ধতিতে দেওয়া হচ্ছে। এই প্রথমবারের মতো জাতীয় ক্রীড়া দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ভবনে কোনও পুরস্কার প্রদান অনুষ্ঠান হবে না। রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এ বছর আলাদা আলাদা ৭টি বিভাগে ৭৪ জন খেলোয়াড় এবং কোচকে পুরস্কার দেবেন। যদিও কেবল ৬০ জন উপস্থিত থাকবেন। প্রথমবারের মতো পাঁচজন খেলোয়াড় খেলরত্ন পাবেন। ইতিমধ্যেই এখন পর্যন্ত ৩৮ জন খেলোয়াড় এই পুরস্কার পেয়েছেন।

আরও পড়ুন: দেশের সর্বোচ্চ সম্মান পাওয়ার আগেই কুস্তিগীর ভিনেশ ফোগাট করোনা আক্রান্ত

এবার ক্রিকেটার রোহিত শর্মা-সহ পাঁচজন খেলোয়াড়কে খেলরত্ন দেওয়া হবে। এর মধ্যে রয়েছে মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগাট, টেবিল টেনিস খেলোয়াড় মনিকা বাত্রা, মহিলা হকি দলের অধিনায়ক রানি রামপাল এবং ২০১৬ প্যারালিম্পিকের স্বর্ণপদক জয়ী মরিয়াপ্পান থাঙ্গাভেলু।

১) রাষ্ট্রপতি অ্যাথলিটদের সম্মান দেওয়া শুরু করলেন।

Rani Rampal
জাতীয় ক্রীড়া পুরস্কার অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য রওনা হওয়ার আগে রানি রামপাল

২) রানি রামপাল, রাজীব গান্ধি খেলরত্ন পুরস্কারে ভূষিত, যিনি ভারতীয় মহিলা হকি দলের অধিনায়ক এবং অর্জুন পুরস্কারও পেয়েছেন। হকি খেলোয়াড় আকাশদীপ সিং, Sports Authority of India (SAI) Center, বেঙ্গালুরুতে জাতীয় ক্রীড়া পুরস্কার অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য রওনা হয়েছেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *