ফেসবুকে এই ধরনের পোস্ট কখনোই করবেন না, ব্লক হয়ে যেতে পারে আপনার অ্যাকাউন্ট

Mysepik Webdesk: সোশ্যাল নেটওয়ার্কিং এ যুগের মানুষের জীবনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ। মানুষের সঙ্গে মানুষের যোগাযোগের মাধ্যম হিসেবে বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া ছাড়া ভাবাই যায় না। তবে অনেক ক্ষেত্রে আমরা ঠিকমতো যাচাই না করে অনেক কিছুই আমরা ফেসবুকে পোস্ট কিংবা শেয়ার করে থাকি। কিন্তু, এমন কিছু কিছু জিনিস আছে যেগুলি ফেসবুকে পোস্ট করলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। আসুন দেখে নেওয়া যাক, কোন কোন বিষয়ের ওপরে ফেসবুকে পোস্ট করলে ফেসবুক অ্যাকাউন্ট ব্লক হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: এবার চাঁদেও পাওয়া যাবে 4G পরিষেবা, নোকিয়ার সঙ্গে হাত মিলিয়ে দাবি করল নাসা

১) কাউকে কোনও রকমের হুমকি দিয়ে ফেসবুকে পোস্ট করা মোটেই বুদ্ধিমানের কাজ নয়। এর ফলে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি ব্লক হয়ে যেতে পারে।

২) চিকিৎসায় ব্যবহার করা হয় না, এরকম কোনও ওষুধ কিংবা কোনও নেশার জিনিসের ছবি পোস্ট করলে ফেসবুক অ্যাকাউন্ট ব্লক হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

৩) কোন ব্যক্তি, গোষ্ঠী, বা স্থানের বিরুদ্ধে হিংসাত্মক কথা প্রচার করলে ফেসবুক অ্যাকাউন্ট ব্লক হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

৪) বিশেষ কোনও অস্ত্রের উল্লেখ করা বা তার ছবি দিয়ে সেই অস্ত্র বিক্রির জন্য অফার করা যায় না। এর ফলে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি ব্লক হয়ে যেতে পারে।

৫) আপনি যদি অকারণে কাউকে পোক করেন তাহলেও আপনার অ্যাকাউন্ট ব্লক হয়ে যেতে পারে।

৬) ঘৃণা ছড়ানো, গণহত্যা বা সিরিয়াল কিলিং, মানুষ পাচার, সংগঠিত হিংসা বা অপরাধের আলোচনা ফেসবুকে করলে সেই অ্যাকাউন্টটি ব্লক হয়ে যেতে পারে।

৭) এছাড়া বেসরকারি সংস্থা, যা কোন রাজনৈতিক, ধর্মীয় বা অন্য কোন লক্ষ্য অর্জনের জন্য বা কোন সরকারি বা আন্তর্জাতিক সংগঠনকে ভয় দেখানোর জন্য কোন হিংসাত্মক গতিবিধিতে অংশগ্ৰহণ করলে ফেসবুক অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *