এবার ভারতেও করোনাভাইরাসের নতুন স্ট্রেনের সন্ধান, বিলেতফেরত ছয় যাত্রী পজিটিভ

Mysepik Webdesk: বিলেতফেরত ছয় যাত্রীর শরীরে মিলল করোনাভাইরাসের নতুন স্ট্রেনের সন্ধান। ওই ছয়জন সম্প্রতি ব্রিটেন থেকে ভারতে এসেছে। তাঁদেরকে চিহ্নিত করে আলাদা আলাদা ঘরে রেখে চিকিৎসা শুরু করেছেন চিকিৎসকরা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফেই বিবৃতি জারি করে এই কথা জানানো হয়েছে। বেঙ্গালুরুর নিমহান্স তিনটি, হায়দরাবাদের সিসিএমবি-তে ২টি এবং পুণের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজি-তে পরীক্ষা করা ১ টি নমুনার মধ্যে এই নতুন স্ট্রেনের সন্ধান মিলেছে, যা স্বাভাবিকভাবে চিন্তায় ফেলেছে স্বাস্থ্যদপ্তরকে।

আরও পড়ুন: চিনকে বাড়তি চাপে রাখতে তিনদিনের দক্ষিণ কোরিয়া সফরে ভারতীয় সেনাপ্রধান

New Covid Strain: New, More Infectious Coronavirus Strain From South Africa  Found In UK

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের ওই রিপোর্টে আরও বলা হয়েছে, গত ২৫ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বরের মধ্যে ভারতে ব্রিটেন থেকে মোট ৩৩ হাজার যাত্রী দেশের বিভিন্ন বিমানবন্দরে নেমেছেন। তাদের প্রত্যেককেই পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে মাত্র ১১৪ জনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তাদের নমুনাগুলো দশটি বিশেষ পরীক্ষাগারে পাঠানো হয়। সেই নমুনাগুলির মধ্যে মাত্র ছটি নমুনায় এই নতুন স্ট্রেন ধরা পড়ে।

আরও পড়ুন: ব্যান উপেক্ষা করেই কি PUBG খেলছেন? তাহলে চরম শাস্তির মুখে পড়তে চলেছেন আপনি

New Strain Of Coronavirus Out Of Control, Says UK Amid Flights Ban

এদিকে আক্রান্তরা তাঁদের যাত্রাপথে যাদের সংস্পর্শে এসেছেন, তাদেরকেও সনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই গোটা পরিস্থিতির ওপর কড়া নজর রাখছে কেন্দ্রীয় সরকার। প্রসঙ্গত, ইতিমধ্যেই ডেনমার্ক, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, ইতালি, সুইডেন, ফ্রান্স, স্পেন, সুইৎজারল্যান্ড, জার্মানি, কানাডা, লেবানন, জাপান এবং সিঙ্গাপুরে ব্রিটেনে পাওয়া করোনা ভাইরাসের নতুন স্ট্রেনের সন্ধান পাওয়া গিয়েছে। এবার ভারতেরও নাম জুড়লো সেই তালিকায়।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *