নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব ইস্যুতে সরব তৃণমূল, মুলতবি রাজ্যসভা

Mysepik Webdesk: সোমবার থেকে লোকসভায় শুরু হয়েছে বাদল অধিবেশন। তৃণমূল কংগ্রেস আগেই জানিয়েছিল সংসদের প্রথম দিন থেকেই নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব ইস্যু নিয়ে সরব হবেন তাঁরা। সেইমতো এদিন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় নিশীথের ইস্যুতে সংসদে তুলে ধরেন। এর পরেই রাজ্যসভায় শুরু হয়ে যায় প্রবল হট্টগোল, যার ফলস্বরূপ এদিনের মতো মুলতুবি হয়ে যায় রাজ্যসভা। রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান এদিনের মতো রাজ্যসভা মুলতবির ঘোষণা করেন।

আরও পড়ুন: পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সংসদে সাইকেল চড়ে হাজির হলেন তৃণমূল সাংসদ

এরপরেই সাংবাদিক সম্মেলন করে তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন স্পষ্ট করে দেন, আগামী দিনেও তাঁরা নিশীথ প্রামাণিক ইস্যু নিয়ে সরব হবেন। শুধু তাই নয়, এই ইস্যুতে কেন্দ্রের ওপর চাপ বাড়াবেন তাঁরা। তিনি বলেন, “দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী যাকে করা হয়েছে, তিনি একজন বাংলাদেশি নাগরিক। অত্যন্ত গুরুতর একটি অভিযোগ। বাকি যেসব নতুন মন্ত্রীরা শপথ নিয়েছেন, তাঁদের নিয়ে আমাদের কোনও সমস্যা নেই। কিন্তু এই মন্ত্রীকে আমরা কথা বলতে দেব না। ঠিক এই কারণেই প্রধানমন্ত্রী যখন নতুন মন্ত্রীদের সঙ্গে পরিচয় করাচ্ছিলেন, ঠিক তখনই আমরা বাধা দিয়েছি। ফের আমরা এই বিষয়টি নিয়ে সংসদে প্রশ্ন তুলব।”

আরও পড়ুন: অধিবেশনে প্রধানমন্ত্রীর বক্তব্যের শুরুতেই হট্টগোল

প্রসঙ্গত, নিশীথ প্রামানিক একজন বাংলাদেশি নাগরিক। কেন্দ্রীয় সরকার নতুন মন্ত্রিসভা গঠন করার পর উত্তর-পূর্ব ভারতের বেশ কয়েকটি সংবাদমাধ্যম এই নিয়ে সম্প্রতি কয়েকটি রিপোর্ট প্রকাশ করে। কোচবিহারের সাংসদ নিশীথ প্রামানিকের বিষয়টি খতিয়ে দেখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও দিয়েছিলেন অসমের কংগ্রেস সাংসদ রিপুণ ভোরা। এবার তৃণমূলের ওই একই দাবিতেই এদিনের মতো মুলতুবি হয়ে গেল রাজ্যসভা।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *