করোনা নিয়ন্ত্রণে কেন্দ্রের অসহযোগিতা, কেন্দ্রকে চিঠি মমতার

mamata and modi

Mysepik Webdesk: করোনা নিয়ন্ত্রণে কেন্দ্রের অসহযোগিতার অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই চিঠিতে তিনি উল্লেখ করেন, রাজ্যে করোনা নিয়ন্ত্রণে কেন্দ্রের ভূমিকা মোটেই আশাপ্রদ নয়। শুধু তাই নয়, রাজ্যে পর্যাপ্ত পরিমান ভ্যাকসিন মিলছে না বলেও তিনি ওই চিঠিতে উল্লেখ করেন। পাশাপাশি কেন্দ্রের তরফে রাজ্যে পর্যাপ্ত পরিমাণ রেমডিসিভির, অক্সিজেন এবং অন্যান্য ওষুধপত্র পাঠানো হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন: ‘পাঁচ দফা ভোটে ১৮০ আসনের মধ্যে ১২৫ আসন পাব’, আশাবাদী দিলীপ ঘোষ

ওই চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের প্রচারের জন্য রাজ্যে বহিরাগতদের আনাগোনার ফলে এই রাজ্যে করোনা পরিস্থিতি আরও খারাপ হয়ে উঠছে বলেও তিনি দাবি করেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, কেন্দ্র সরকার রাজ্যকে আরও অন্তত ৫.৪ কোটি করোনার ভ্যাকসিন সরবরাহ করুক। মুখ্যমন্ত্রীর কথায় তিনি ২.৭ কোটি রাজ্যবাসীকে ভ্যাকসিন দিতে চান। সেই জন্য তাঁর প্রয়োজন ৫.৪ কোটি ডোজ। এছাড়াও রাজ্যে রেমডিসিভিরের সরবরাহ যেন নিয়মিত থাকে সেই বিষয়েও তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

আরও পড়ুন: করোনা রুখতে দশ দফা নির্দেশিকা রাজ্য সরকারের, জেনে নিন

চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন “করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে আমি ৩টি নির্দিষ্ট বিষয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। আপনার হয়তো মনে থাকবে ২৪ ফেব্রুয়ারি আমি আপনাকে চিঠি লিখে রাজ্যের জন্য ভ্যাকসিন কেনার প্রস্তাব দিয়েছিলাম। আমরা রাজ্যজুড়ে টিকাকরণ কর্মসূচি চালু করার প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু কেন্দ্রের তরফে এখনও পর্যন্ত কোনও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়নি। এরই মধ্যে রাজ্যের করোনা সংক্রমণের সংখ্যা ফের বাড়তে শুরু করেছে। বিশেষ করে কয়েকটি রাজনৈতিক দলের প্রচারে বহিরাগতদের আগমনে করোনা পরিস্থিতি আরও কঠিন হয়ে উঠছে।”

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *