‘ধোনি নয়, চেন্নাই চেয়েছিল ক্যাপ্টেন হোক সেহওয়াগ’

Dhoni

Mysepik Webdesk: প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুব্রমনিয়ান বদ্রীনাথ জানিয়েছেন যে, মহেন্দ্র সিং ধোনি অধিনায়ক হিসাবে চেন্নাই সুপার কিংসের প্রথম পছন্দ ছিলেন না। তিনি দাবি করেছেন যে, টিম ম্যানেজমেন্ট বীরেন্দ্র সেহওয়াগকে অধিনায়ক করতে চেয়েছিল। বদ্রীনাথ বলেছেন, সেহওয়াগ তাঁর রাজ্য (দিল্লি) দলের সঙ্গে খেলতে চেয়েছিলেন।

আরও পড়ুন: আইপিএলে চিয়ারলিডাররা থাকবেন, থাকবেন অনুরাগীরাও: কীভাবে জেনে নিন

মহেন্দ্র সিং ধোনি ছাড়া চেন্নাই সুপার কিংসকে কল্পনা করা না। চেন্নাই ধোনির কাছে সেকেন্ড হোমের মতো। ২০০৮ সাল থেকে ধোনি চেন্নাইয়ের সঙ্গে রয়েছেন। ধোনি এবং চেন্নাই সুপার কিংসকে পরিপূরক বলা যেতে পারে। তাঁর দল তিনবার আইপিএল শিরোপা জিতেছে। সেই দল পাঁচবার রানার-আপ হয়েছে। কিন্তু বদ্রীনাথের মতে, এই ছবিটি অন্যরকম হতে পারত।

বদ্রীনাথ বলেন, “আইপিএল ২০০৮ সালে শুরু হয়েছিল এবং চেন্নাই সুপার কিংসের জন্য প্রথম পছন্দ ছিল বীরেন্দ্র সেহওয়াগ। টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছিল যে সেহওয়াগকে দলে যোগ দিতে হবে এবং অধিনায়ক হতে হবে। তবে সেহওয়াগ নিজেই জানিয়েছিলেন যে, তিনি দিল্লিতে বেড়ে উঠেছেন এবং এইভাবেই দিল্লির সঙ্গে তাঁর আরও ভালো সংযোগ ঘটবে।

আরও পড়ুন: আগামী সপ্তাহে বেঙ্গল ক্রিকেটারদের নিয়ে শুরু সিএবি-র ফিটনেস ট্রেনিং

বদ্রীনাথ আরও জানিয়েছেন যে, ২০০৭ সালে ভারত যখন টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। তখন একটি বিষয় নিয়ে শ্রীনিবাসন মাইন্ড সেট করেছিলেন। তিনি বলেছিলেন, ”তারপরে নিলাম প্রক্রিয়া শুরু হয়েছিল। টিম ম্যানেজমেন্ট ধোনিকে সই করায়। ধোনিকে প্রথম নিলামে মার্কিন ডলার হিসাবে ১.৫ মিলিয়ন ডলার (তখন ৬ কোটি রুপি) কিনেছিল চেন্নাই। সে বছরের নিলামে তিনি সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড় ছিলেন। তবে অনেকেই এই গল্পটি জানতেন না যে, সেহওয়াগের জায়গায় ধোনিকে বেছে নেওয়া হয়েছিল।

চল্লিশ বছর বয়সি দেশের হয়ে সাতটি ওয়ানডে এবং দু’টি টেস্ট খেলা বদ্রীনাথ বলেছেন, “চেন্নাইয়ে ধোনির আগমন টিম ম্যানেজমেন্টকে তিনটি সুবিধা দিয়েছে। প্রথমত, তিনি বিশ্বের সেরা অধিনায়ক। এমন কোন ট্রফি নেই যে তিনি জেতেননি। দ্বিতীয়ত, তিনি সেরা ফিনিশার। ফিনিশারদের ভূমিকা বিশ্বের সেরা টি-টোয়েন্টি দলে খুব গুরুত্বপূর্ণ। আজও আপনি তেমনই দেখতে পাচ্ছেন, মুম্বই ইন্ডিয়ান্সের কায়রন পোলার্ড রয়েছেন, কেকেআর-এর আছে আন্দ্রে রাসেল এবং চেন্নাইয়ের ধোনি। এবং তৃতীয়ত, তিনি একজন দুর্দান্ত উইকেটরক্ষক। আমার দেখা সেরা উইকেটকিপারদের একজন ধোনি।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *