Latest News

Popular Posts

কিছুতেই সঞ্চয় হচ্ছে না? অবলম্বন করুন এই ৫টি সহজ উপায়

কিছুতেই সঞ্চয় হচ্ছে না? অবলম্বন করুন এই ৫টি সহজ উপায়

Mysepik Webdesk: সবসময় শুধু খরচ আর খরচ! কিছুতেই টাকা সঞ্চয় করতে পারছেন না? আপনার সঙ্গে যদি এই ধরনের ঘটনা ঘটে, তাহলে এই প্রতিবেদনটি পুরোটা পড়ুন। এই প্রতিবেদনে আমরা ৫টি সহজ উপায় নিয়ে আলোচনা করব, যেগুলি অবলম্বন করে আপনি সহজেই ভবিষ্যতের জন্য টাকা সঞ্চয় করতে পারবেন। মনে রাখতে হবে, টাকা জমানোটা আসলে একটা শিল্প। এই কাজটা একবার আপনি যদি আয়ত্ত করে নেন, তাহলে আর কখনও আপনাকে অসুবিধায় পড়তে হবে না। কিন্তু যদি আপনি এটা শিখতে না পারেন, তাহলে লক্ষ লক্ষ টাকা রোজগার করলেও আপনি বিন্দুমাত্র সঞ্চয় করতে পারবেন না।

আরও পড়ুন: এই সামান্য কয়েকটি অভ্যেস বদলে ফেললেই সুস্থ জীবন আপনার অপেক্ষায়

১) নিয়মিত পোস্ট অফিসে যাওয়া অভ্যাস করুন। ধরে নিলাম আপনি নিয়মিত ব্যাংকে যান। কিন্তু, পোস্ট অফিসও কিন্তু অবহেলা করার জায়গা নয়। পোস্ট অফিস কিন্তু শুধুই আপনাকে চিঠি দিয়ে আসার জন্য তৈরি হয়নি। আপনার টাকা জমাতে পোস্ট অফিস কিন্তু দারুন সাহায্য করতে পারে। আজই এই বিষয়টি নিয়ে একবার ভেবে দেখুন।

২) বাড়িতে ঘট কিনে আনুন। আজকাল বাজারে নানা ধরণের রংবেরঙের ঘট পাওয়া যায়। সেরকমই কয়েকটি ঘট কিনে এনে সেগুলির ওপর বেশ কয়েক বিভিন্ন ধরণের কারণ লিখে রাখুন। লিখুন, কেন ঘটগুলি আপনি কিনেছেন? কিসের জন্য টাকা জমাতে চান? দেখবেন, ঠিক টাকা জমাতে পারবেন আপনি।

আরও পড়ুন: ক্যান্সার আক্রান্ত মুরগির মাংস খাচ্ছেন না তো? জেনে নিন মাংস কেনার আগে বোঝার উপায়

৩) আয় বাড়ানোর চেষ্টা করুন। সেক্ষেত্রে একাধিক আয়ের রাস্তা খুঁজে বের করুন। একটি মাত্র আয়ের উৎসের ওপর সন্তুষ্ট থাকবেন না। আয় বাড়লে টাকা জমানোর সুযোগ বাড়বে। অল্প টাকা আয় হলে, জমানোর জন্য মানসিকভাবে শক্তি পাবেন কীভাবে?

৪) টাকা জমাতে গেলে অবশ্যই মনে সাহস থাকতে হবে। এক্ষেত্রে টাকা আপনি কোথায় জমাবেন, সেটা আগে থেকে নির্ধারণ করে নিন। কোনও প্রতারকের পাল্লায় পড়ে কষ্ট করে উপার্জন করা টাকা জলাঞ্জলি দিয়ে ফেলবেন না।

৫) সবার কথা শুনুন, কিন্তু দিনের শেষে সিদ্ধান্ত নেবেন আপনার নিজের বুদ্ধিতে। আপনার আশেপাশে অনেকেই থাকবে যারা আপনাকে নানা ধরণের যুক্তি দেবে। তবে, কারোর মনে কষ্ট না দিয়ে সবার কথা শুনুন। সঠিক বিচার করে তবেই সিদ্ধান্ত নেবেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *