Latest News

Popular Posts

এবার হোয়াটসঅ্যাপে ‘CERTIFICATE’ টাইপ করলেই মিলবে টিকাকরণের চূড়ান্ত সার্টিফিকেট

এবার হোয়াটসঅ্যাপে ‘CERTIFICATE’ টাইপ করলেই মিলবে টিকাকরণের চূড়ান্ত সার্টিফিকেট

Mysepik Webdesk: আর কিছুদিনের মধ্যেই ভারতে ১০০ কোটি কোভিড ভ্যাকসিনেশন সম্পন্ন হবে। এমনটাই এদিন বলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। আর দেশে এমনই একটা নজির স্থাপনের আগে আরও একটা সুখবর। যেখানে ৯৫ কোটি ডোজেরও বেশি করোনার টিকা দেশে দেওয়া হয়ে গিয়েছে, সেখানে ধরেই নেওয়া যায় যে, আপনারও হয়তো কোভিড-১৯ ভ্যাকসিন নেওয়া হয়ে গেছে। এবার আপনার নজর কীভাবে আপনি নিজের নামের সার্টিফিকেটটি সংগ্রহ করবেন। ভাবছেন হয়তো এরজন্য বেশ ঝক্কি পোহাতে হবে। কিন্তু আপনাকে যাতে ঝক্কি পোহাতে না হয়, তার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এরজন্য আপনাকে হোয়াটসঅ্যাপে কেবল ‘CERTIFICATE’ টাইপ করতে হবে। আর তাতেই আপনি পেয়ে যাবেন টিকাকরণের চূড়ান্ত সার্টিফিকেট।

আরও পড়ুন: ১০০ কোটি ভ্যাকসিনের ডোজ দেওয়ার মাইলস্টোন ছুঁয়ে ফেলল ভারত!

৯০১৩১৫১৫১৫ নম্বরটি সেভ করে রাখুন। হোয়াটসঅ্যাপে গিয়ে এই নম্বরেই ‘CERTIFICATE’ টাইপ করুন। তবে এক্ষেত্রে সার্টিফিকেট লিখে হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট নম্বরটিতে পাঠানোর পরে হোয়াটসঅ্যাপের তরফে একটি ওটিপি পাঠানো হবে ইতিপূর্বে টিকাকরণের সময় Cowin সাইটে রেজিস্ট্রিকৃত মোবাইল নম্বরে। এরপর পালা সেই ওটিপি-টি সঠিকভাবে পুনরায় লিখে হোয়াটসঅ্যাপে চ্যাট বক্সে সেন্ড করা।

স্রেফ এটুকু পদ্ধতি ঠিকঠাক পালন করলেই হবে, আপনি পেয়ে যাবেন কোভিড ভ্যাকসিনেশন সার্টিফিকেট। বিশেষজ্ঞরা সরকারের এই উদ্যোগকে নিয়ে প্রশংসায় পঞ্চমুখ। এটি ভ্রমণের সময় বিশেষ সহায়ক বলেও তাঁরা বর্ণনা করেছেন। উল্লেখ্য যে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮২৩ জন। একদিনে করোনায় ২২৬ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২ হাজার ৮৪৪ জন। অন্যদিকে, বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ বেড়ে ৮০০ গণ্ডি ছাড়িয়েছে পশ্চিমবঙ্গে। প্রকৃত আক্রান্তের সংখ্যাটা হল ৮৬৭। কলকাতায় কোভিড সংক্রমণ বেড়ে হয়েছে ২০০।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *