ঈর্ষার কারণেই রোম সফরে আপত্তি, কেন্দ্রকে তোপ মমতার

Mysepik Webdesk: নবান্নে চিঠি পাঠিয়ে মুখ্যমন্ত্রী রোম সফর বাতিল করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। ওই চিঠিতে লেখা হয়েছে, ওই সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায়ের অংশ নেওয়া সামঞ্জস্যপূর্ণ নয়। এদিকে মুখ্যমন্ত্রীর রোম সফর নিয়ে প্রস্তুতি তুঙ্গে। কিন্তু, তার মধ্যেই হস্তক্ষেপ করল কেন্দ্র। কেন্দ্রের এহেন সিদ্ধান্তে তোলপাড় হয়ে গিয়েছে রাজনীতির ময়দান। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, এই ঘটনাকে কেন্দ্র করে ফের সামনে আসতে চলেছে রাজ্য-কেন্দ্রের সংঘাত।

আরও পড়ুন: বিদ্যুৎপৃষ্ট হয়ে রাজ্যে বেশ কিছু মানুষের মৃত্যু, মুখ খুললেন দিলীপ ঘোষ

এদিকে কেন্দ্রের এই সিদ্ধান্তকে ঈর্ষার কারণ বলে ব্যাখ্যা করেছেন। তিনি বলেন, ” ওই অনুষ্ঠানে জার্মান চ্যান্সেলর ছিলেন। পোপ ছিলেন। বিশ্বশান্তির জন্য রোমে এই মিটিং ডাকা হয়েছে। দু’মাস আগে ওঁরা আমার সঙ্গে যোগাযোগ করেছিল। আমাকে বিশেষ ভাবে আমন্ত্রণ জানানো জানিয়েছেন। আজ কেন্দ্র থেকে চিঠি পাঠিয়ে দিয়েছে। এটা পলিটিক্যাল।” পাশাপাশি তিনি কেন্দ্রীয় বিদেশমন্ত্রকের চিঠিতে অপমানিত হয়েছেন বলেও জানিয়েছেন।

আরও পড়ুন: ভবানীপুর উপনির্বাচন নিয়ে কলকাতা হাইকোর্টের চরম ভর্ৎসনার মুখে নির্বাচন কমিশন

মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, “যখন দেশের হয়ে প্রতিনিধিত্ব করার জায়গা এসেছিল, তখন দেশের অপমান করলেন। আমার বিদেশভ্রমণের কোনও ইচ্ছে নেই। আসলে, হিংসেতে ওরা জ্বলছে। পুরো হিংসা।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *