রাজীবকে তৃণমূলে ফেরানোয় আপত্তি, বিক্ষোভ-মিছিল ডোমজুড়ে

Mysepik Webdesk: বাংলার বিধাসভা ভোটের আগে একাধিক তৃণমূল নেতা-নেত্রী বিজেপিতে যোগদান করেছিলেন। কিন্তু ভোটের ফলাফলের ওপর ভিত্তি করে তৃতীয়বারের জন্য বাংলায় তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর সেই দলবদলুরা ফের তৃণমূলে যোগদানের জন্য মুখিয়ে রয়েছেন। তাঁদের মধ্যে অন্যতম মুখ হলেন একদা তৃণমূল সরকারের বনমন্ত্রী তথা ডোমজুরের প্রাক্তন বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায়। কিন্তু তৃণমূলে রাজীবকে ফেরানোর বিষয়ে আপত্তি রয়েছে এলাকার তৃণমূল সমর্থকদের। সেই কারণেই সোমবার হাওড়ার ডোমজুরের কাছে সলপে দেখা গেল স্থানীয়দের বিক্ষোভ মিছিল। বিক্ষোভকারীদের দাবি, রাজীব মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যা করেছেন, তা অন্যায়।

আরও পড়ুন: সোমবার থেকে ভাঙা হচ্ছে পোস্তা উড়ালপুল, জেনে নিন বিকল্প রাস্তা

প্রসঙ্গত, দলে থেকে কাজ করতে পারছেন না, এই অজুহাতে ভোটের আগে ঘাসফুল শিবির ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। বিশেষ বিমানে দিল্লি গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত থেকে বিজেপির দলীয় পতাকা তুলে নিয়েছিলেন তিনি। বিজেপির মুখ হয়ে একাধিক রোড-শো, নির্বাচনী প্রচারে তাঁকে দেখা গিয়েছিল। কিন্তু নিজের কেন্দ্র ডোমজুড় থেকে তিনি হেরে যান। তারপরেই তাঁকে বিজেপি শিবিরে খুব একটা ঘেঁষতে দেখা যায় নি। একাধিকবার তাঁকে বিজেপি বিরোধী কথাবার্তাও বলতে দেখা গিয়েছে। সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে বিজেপির আত্মসমালোচনা করার পরামর্শ দিতেও দেখা গিয়েছে তাঁকে।

আরও পড়ুন: তৃণমূলে নিয়ে নিন মুকুলের ‘বন্ধু’ কৈলাসকেও, মমতাকে আর্জি জানিয়ে টুইট বিজেপি নেতার, রিটুইট তথাগতর

ভোটে জিতে সরকার গঠন করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, যারা ভোটের আগে তৃণমূল ছেড়েছিলেন, তাঁরা দলে ফিরতে চাইলে ফিরতে পারেন। কিন্তু তৃণমূলের দলীয় বৈঠকে দলবদলুদের দলে ফেরা নিয়ে একটি কথাও খরচ করেননি তৃণমূল সুপ্রিমো। স্বাভাবিকভাবেই তাঁদের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। এদিকে মুকুল রায়ের তৃণমূলে যোগদান করার পর থেকেই নতুন করে তাঁরা আশার আলো দেখতে শুরু করেছেন। গত ১২ জুন তিনি কুণাল ঘোষের বাড়িতেও গিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। প্রায় এক ঘন্টা ধরে বৈঠকও করেন তিনি। তারপরেই রাজীবের তৃণমূলে ফেরার বিষয়ে জল্পনা তুঙ্গে ওঠে। যদিও এই বিষয়টিকে কোনও ভাবেই ভালো চোখে দেখেননি ডোমজুরের তৃণমূল সমর্থকরা।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *