শান্তিনিকেতন মেডিকেল কলেজ তৈরিতে বাধা, কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি শুভেন্দুর

subhendu adhikary

Mysepik Webdesk: একুশের নির্বাচনে বাংলার উন্নয়নকে হাতিয়ার করেও নিজেদের ভরাডুবি আটকাতে পারেনি বিজেপি। কার্যত রাজ্যে মুখ থুবড়ে পড়েছিল তারা। এবার সেই ভরাডুবিকে রুখতে সরাসরি হিংসার রাজনীতি শুরু করল বিজেপি। বোলপুরের মেডিকেল কলেজ যাতে না হয়, তার জন্য কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীকে চিঠি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি ওই চিঠিতে লেখেন, ইতিমধ্যেই মেডিকেল কলেজ তৈরিতে যদি অনুমোদন দেওয়া হয় গিয়ে থাকে, তবে সেই অনুমোদনকে পুনর্বিবেচনা করা হোক।

আরও পড়ুন: হরিহরপাড়ায় গাড়ির ভিতর দুই শিশুর মৃত্যুতে চাঞ্চল্য

সম্প্রতি বোলপুরের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে বোলপুর শহরের মূল ভূখণ্ড থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে একটি গ্রামে দু’শো বিঘা জমির উপর অত্যাধুনিক পিপিপি মডেলে একটি বেসরকারি মেডিকেল কলেজ হওয়ার পরিকল্পনা শুরু হয়। সেই পরিকল্পনা মোতাবেক ওই জায়গায় দেড়শো আসনবিশিষ্ট একটি কলেজ তৈরির প্রাথমিক কাজও সম্পন্ন হয়। পাশাপাশি, রাজ্য সরকারের সঙ্গে চুক্তিও হয়েছে বোলপুরের সিয়ান গ্রামে অবস্থিত বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালকেই ওই কলেজের হাসপাতাল হিসেবে ব্যবহার করা হবে। সাম্প্রতি সেই জায়গা পরিদর্শন করেছেন মেডিকেল কাউন্সিল অফ ইন্ডিয়ার একটি দল এবং তাঁরা এই বিষয়ে সবুজ সংকেত দিলেই শুরু হবে পঠন পাঠন।

আরও পড়ুন: ঠিক কি কারণে শিশু মৃত্যু, খতিয়ে দেখার নির্দেশ মুখ্যমন্ত্রীর

এদিকে শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিকে দেওয়া চিঠি মারফৎ সেই কলেজ যাতে না হয়, এমনটাই আবেদন করেছেন। তিনি তাঁর ওই চিঠিতে লিখেছেন, ‘স্বাধীন’ নামের যে বেসরকারি সংস্থা ওই কলেজটি তৈরি করছে, সেটি আসলে বীরভূম জেলার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের মদতপুষ্ট। তিনি আরও উল্লেখ করেছেন, অনুব্রত মণ্ডল অসৎ ব্যক্তি এবং তিনি গরু পাচার ও কয়লা পাচারের সঙ্গেও যুক্ত। যদি ইতিমধ্যে ওই কলেজের অনুমোদন দেওয়া হয়ে গিয়ে থাকে তবে সেটা পুনর্বিবেচনা করা হোক। তাঁর আরও দাবি, যে জমিতে ওই মেডিকেল কলেজ গড়া হচ্ছে, তার মালিকানাতেও সংশয় আছে। এছাড়াও বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালের সঙ্গে যে চুক্তি হয়েছে সেটিও অনুব্রত মণ্ডলের কারসাজি।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *