দখলে এল পাঞ্জশির, দাবি তালিবানের

Mysepik Webdesk: প্রতিরোধ বাহিনীর লড়াই কাজে আসেনি। অবশেষে পাঞ্জশির দখলে এল তালিবানের। ইতিমধ্যেই পাঞ্জশিরে ওড়ানো হয়েছে তালিবানের পতাকা। সংবাদসংস্থা এএফপি জানাচ্ছে, পাঞ্জশির প্রদেশের রাজধানী বারাজাকে গর্ভনর দফতর ইতিমধ্যেই তালিবানের দখলে চলে গিয়েছে।

আরও পড়ুন: পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে আত্মঘাতী হামলা, মৃত ৩ পাক আধাসেনা

যদিও তালিবানের এই দাবিকে উড়িয়ে দিয়েছে ন্যাশনাল রেজিস্টান্স ফোর্স অফ আফগানিস্তান। একটি টুইট করে তাঁরা জানিয়েছেন যে “আমরা আফগানিস্তানবাসীদের একথা জানিয়ে আস্বস্ত করতে চাই যে, পাঞ্জশির দখলের যে দাবি তালিবান করেছে, তা মিথ্যা। এখনও আমাদের ন্যাশনাল রেজিস্টান্স ফোর্স তালিবানের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার জন্য বিভিন্ন উপত্যাকার গুরুত্বপূর্ণ সব জায়গাতে মোতায়েন রয়েছে। যতক্ষণ না এখানে ন্যায়বিচার ও স্বাধীনতা প্রতিষ্ঠিত হয়, ততক্ষণ তালিবান ও তাদের সহযোগিদের বিরুদ্ধে আমাদের এই সংগ্রাম জারি থাকবে।”

আরও পড়ুন: আফগানিস্তানে সরকার গড়তে তালিবানকে সর্বতোভাবে সাহায্য করবে পাকিস্তান

প্রসঙ্গত, পাঞ্জশিরের প্রতিরোধ বাহিনীর প্রধান আহমেদ মাসুদ তালিবানের সঙ্গে আলোচনায় প্রস্তাবে সম্মতি জানিয়েছিলেন। তাঁর দাবি ছিল, আগে পাঞ্জশির উপত্যকায় হামলা বন্ধ করতে তালিবানকে, তবেই শান্তি আলোচনা করা সম্ভব। অন্যদিকে, আফগানিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট হামিদ কারজাইও হিংসা থামাতে মাসুদকে তালিবানের সঙ্গে আলোচনায় বসতে আবেদন করেছিলেন। আলোচনায় বসতে রাজিও হয় মাসুদ। কিন্তু তার আগেই পাঞ্জশির দখলের দাবি জন্য তালিবান।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *