সরকারিভাবে আইএসএলে ইস্টবেঙ্গল

East

Mysepik Webdesk: অপেক্ষার দিন শেষ। অবশেষে সরকারিভাবে ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল)-এ অন্তর্ভুক্তি ঘটল ইস্টবেঙ্গলের। রবিবার স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড (এফএসডিএল)-এর চেয়ারপার্সন নীতা আম্বানি সরকারি ভাবে আইএসএল-এ ইস্টবেঙ্গলের অন্তর্ভুক্তির কথা জানিয়ে দিলেন। ফলে ২০২০-২১ মরশুমে ১১ দলকে নিয়ে শুরু হবে আইএসএল। প্রসঙ্গত, এর আগে মোহনবাগান এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে আইএসএলে খেলা নিশ্চিত করেছিল।

আরও পড়ুন: আগামী বছর হবে ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ট্যুর, টুইট বিডব্লিউএফ-এর

এবার আইএসএলের মঞ্চে দেখা যাবে ইস্টবেঙ্গল-মোহনবাগানের ডার্বি ম্যাচ। এফডিএসএলের চেয়ারম্যান নীতা আম্বানি জানিয়েছেন, “আইএসএল-এর জন্য এটি অত্যন্ত গর্বের একটা মুহূর্ত। ইস্টবেঙ্গল ক্লাব ও তার লক্ষ লক্ষ সমর্থকদের লিগে স্বাগত জানাচ্ছি। দুই ঐতিহ্যশালী ক্লাব- ইস্টবেঙ্গল ও মোহনবাগানের (বর্তমানে এটিকে-মোহনবাগান) অন্তর্ভুক্তি ভারতীয় ফুটবলে সীমাহীন সুযোগ আনতে চলেছে। সেই রাজ্যে প্রতিভা অন্বেষণের ক্ষেত্রে এটা একটা বড় ধাপ।”

তিনি আরও জানিয়েছেন, “দেশের ফুটবলের অগ্রগতিতে পশ্চিমবঙ্গ দারুণ অবদান রেখেছে। প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবলে রাজ্যে আইএসএলের ক্রমবর্ধমান জনপ্রিয়তা দেশের ফুটবলের বাস্তুতন্ত্রের প্রতি সহায়ক।”

আরও পড়ুন: পোল ভল্ট: একলাফে চ্যাম্পিয়ন আরমান্ড ডুপ্লান্টিস

গত মরশুমের শেষের দিকে আগের বিনিয়োগকারী সংস্থা চলে যাওয়ার পরে নতুন ইনভেস্টরের খুঁজতে সমস্যায় পড়ছিল ইস্টবেঙ্গল। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধে ইস্টবেঙ্গলের জন্য লগ্নিকারী সংস্থা খুঁজে দেওয়ার জন্য সচেষ্ট হন মুকেশ-নীতা আম্বানিরা। কয়েকটি সংস্থার সঙ্গে কথাবার্তা এগোলেও তা মাঝপথেই থেমে গিয়েছিল।

তবে চলতি মাসের শুরুতেই শ্রী সিমেন্টকে ইনভেস্টর হিসাবে পাওয়ার পর আইএসএল খেলার প্রক্রিয়া শুরু করে দেয় লাল হলুদ ক্লাব।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *