যাত্রী সুরক্ষা কারণ দেখিয়ে ব্যান করা হল ওলা

Ola

Mysepik Webdesk: ভারতীয় অ্যাপ ভিত্তিক ক্যাব সংস্থা ওলাকে ব্যান করল লন্ডনের পরিবহন কর্তৃপক্ষ। তাঁদের দাবি, জনগণের নিরাপত্তা সুরক্ষিত নয় এই অ্যাপ ভিত্তিক ক্যাব সংস্থাটিতে। যে কারণে লাইসেন্স দিতে অস্বীকার করেছে ‘ট্রান্সপোর্ট ফর লন্ডন’ (TFL)। এমনই জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম স্কাই নিউজ।

আরও পড়ুন: ২৪ ঘন্টার মধ্যেই সমস্যার সমাধান, অতিরিক্ত ২৫ শতাংশ ডেটা, লোভনীয় অফার আনল BSNL

প্রথমে TFL-এর তরফে এই বিষয়ে কিছু না জানানো হলেও পরে একটি বিবৃতি দিয়ে একথা স্বীকার করেছেন। যদিও এই বিষয়ে Ola-র তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। গত ফেব্রুয়ারি মাসে সেখানে Ola-র যাত্রা শুরু হয়েছে। এর ঠিক আট মাসের মাথায় বিপত্তি! তবে দিন দিন ইংল্যান্ডে ওলার জনপ্রিয়তা বাড়ছে। শুধুমাত্র লন্ডনে প্রায় ২৫ হাজার চালক তাদের প্ল্যাটফর্মে নিজেদের নাম নথিভুক্ত করেছেন জানিয়েছিল এই ভারতীয় সংস্থাটি। বর্তমানে লন্ডন ছাড়াও বার্মিংহাম, কার্ডিফ, কভেন্ট্রি এবং লিভারপুলের মতো শহরে এই ভারতীয় সংস্থার রাইড পরিষেবা চালু আছে। তবে এই ঘটনার মাত্র একদিন আগে একাধিক আইনি জটিলতার পরে লন্ডনে লাইসেন্স পেয়েছে উবর।

আরও পড়ুন: একেবারে অর্ধেক দামে পেয়ে যাবেন এসি-ফ্রিজ-টিভি, চলে আসুন অ্যামাজনের WOW SALARY DAYS! -এ

রবিবার সন্ধ্যায় TFL-এর তরফে এই বিষয়ে একটি বিবৃতি জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে, যাত্রী নিরাপত্তার মানের অবনমনের জেরে ওলার লাইসেন্স পুনর্নবীকরণ করা হয়নি। ট্রান্সপোর্ট অফ লন্ডন কর্তৃপক্ষ ও সংস্থার বিরুদ্ধে একগুচ্ছ বিধিভঙের অভিযোগ এনেছে। যেখানে বলা হয়েছে, ড্রাইভিং লাইসেন্স নেই এমন ব্যক্তিরাও ওলার প্ল্যাটফর্মে চালক হিসেবে রেজিস্ট্রেশনের সুযোগ পেয়ে যাচ্ছেন। মানা হচ্ছে না অন্যান্য বিধি। তবে TFL-এর লাইসেন্স বাতিলের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করার জন্য ২১ দিন সময় দেওয়া হয়েছে ওলাকে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *