Latest News

Popular Posts

বাড়ছে ওমিক্রন সংক্রমণ! লকডাউনে ফিরল চিন

বাড়ছে ওমিক্রন সংক্রমণ! লকডাউনে ফিরল চিন

Mysepik Webdesk: প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ কমাতে একাধিক কড়া পদক্ষেপ নিয়েছিল চিন। রীতিমতো ঘরবন্দি করে ফেলেছিল মানুষকে। সেই আতঙ্ক কাটিয়ে উঠতে না উঠতেই ফের লকডাউনের পথে ফিরল চিন। একটাই কারণ, ওমিক্রন। জানা গিয়েছে, ইতিমধ্যেই চিনের জিয়ান শহরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। ফলে, বাধ্য হয়েই প্রশাসন লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন: বাথরুমের কমোডে জল আটকে দিল ব্যবহৃত কন্ডোম, পরিবারের সামনে তুমুল অপ্রস্তুতে তরুণী

জানা গিয়েছে, শুধু জিয়ান নয়, চিনের একাধিক শহরেও বেড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। চিনের একটি স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, শহরগুলির পরিস্থিতি দিনের পর দিন আরও খারাপ হচ্ছে। তবে, অধিকাংশ ক্ষত্রে অবশ্য ওমিক্রন নয়, ডেল্টা ভেরিয়েন্টই এর জন্য দায়ী। ওই সব শহরগুলিতে অবশ্য সম্পূর্ণ লকডাউন নয়, জারি করা হয়েছে কড়া করোনা বিধিনিষেধ। দু’এক দিন অন্তর অন্তর পরিবারের কোনও এক ব্যক্তিকেই শুধুমাত্র অনুমতি দেওয়া হচ্ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনে আনার জন্য।

আরও পড়ুন: পাকিস্তানে প্রথমবার বামপন্থী মেয়র

এদিকে ভারতে নিয়ন্ত্রণে ছিল করোনা পরিস্থিতি। তবে বুধবারের তুলনায় বৃহস্পতিবার দেশে ফের দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়ল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭,৪৯৫ জন। মৃত্যু হয়েছে ৪৩৪ জনের। অন্যদিকে সুস্থ হয়ে উঠেছেন ৬,৯৬০ জন। এই মুহূর্তে দেশে এক্টিভ আক্রান্তের সংখ্যা ৭৮,২৯১ জন। এছাড়াও দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৩৬ জন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *