৫ বছরের মধ্যেই দেড় কোটি চাকরি: মুখ্যমন্ত্রী

Mysepik Webdesk: ভোটের মুখে পশ্চিমবঙ্গের সবকটি রাজনৈতিক দল মানুষের মন জয় করতে মরিয়া। এই পরিস্থিতিতে শাসক দল থেকে শুরু করে বাম, বিজেপি, কংগ্রেস কেউই বাদ নেই। কয়েকদিন আগেই বাজেট নিয়ে বড়োসড়ো ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন খেলোয়াড়দের নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মঞ্চ থেকে চাকরি নিয়ে ফের বড়োসড়ো ঘোষণা করলেন তিনি।

আরও পড়ুন: টিকা নিলেন অনুজ শর্মা

Image result for mamata at sports event

তিনি এদিন ভাষণ দিতে গিয়ে বলেন, “আগামী পাঁচ বছরের মধ্যে রাজ্যে দেড় কোটি কর্মসংস্থান করব।” তিনি আরও বলেন, “শিল্প এবং কর্মসংস্থানের মধ্যে বিরাট সম্পর্ক রয়েছে। আজ খেলোয়াড়দের অনুষ্ঠান মঞ্চ এবং মঙ্গলবারের মাটিতীর্থ অনুষ্ঠান থেকে ১৯টি প্রকল্পে প্রায় ৭২ হাজার ২০০ কোটি বিনিয়োগ হবে। তার মধ্যে ৬২ হাজার কোটি টাকা ব্যয়ে পুরুলিয়ার রঘুনাথাপুরে তৈরি হবে শিল্প নগরী। ওই প্রকল্পগুলি রূপায়িত হলে রাজ্যে অন্তত ৩ লক্ষ ২৯ হাজার কর্মসংস্থান হবে।”

আরও পড়ুন: লালবাজারে আজ থেকে কাজ শুরু করলেন নবনিযুক্ত পুলিশ কমিশনার সৌমেন মিত্র

Image result for mamata at sports event

তিনি এদিন বলেন, আরও কয়েকটি প্রকল্প তিনি এই দু’দিনে ঘোষণা করবেন। ওই প্রকল্পগুলির মধ্যে রয়েছে, কলকাতা চর্মনগরীতে এফ্লুয়েন্ট প্লান্ট, হাবড়ায় মেগা পাওয়ারলুম ক্লাস্টার, হাওড়ার উদয়নারায়ণপুরে তাঁতের হাট, শিলিগুড়ির ফুলবাড়িতে ইন্ডাস্ট্রিয়াল পার্ক, বজবজ এবং বাঁকুড়ার বড়জোড়ায় ইন্ডাস্ট্রিয়াল পার্ক, পশ্চিম মেদিনীপুরে টয় পার্ক, কোচবিহারে মেখলা তৈরির ফেসিলিটি সেন্টার, হাওড়ায় হোসিয়ারি পার্ক, ফলতায় ফার্মাসিউটিক্যাল পার্ক। এছাড়াও আরও কয়েকটি প্রকল্পের কথা তিনি ঘোষণা করবেন বলে জানান।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *