এক হাজার কোটি টাকার মানহানির নোটিশ বাবা রামদেবকে!

Mysepik Webdesk: দেশজুড়ে করোনার দাপট অব্যাহত। তার মধ্যেই বাড়ছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সঙ্গে বাবা রামদেবের দ্বন্দ্ব। চিকিৎসকদের দাবি, তাঁদের চিকিৎসার পদ্ধতি নিয়ে বাবা রামদেব যে ধরণের মন্তব্য করেছেন, তাতে অবিলম্বে তাঁদের কাছে ক্ষমা চাইতে হবে রামদেবকে। তাঁর পোস্ট করার ভিডিওর পাল্টা একটি ক্ষমা চাওয়ার ভিডিও পোস্ট করতে হবে অন্যথায় তাঁর বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মামলা করা হবে। IMA-র উত্তরাখণ্ড শাখা এমনটাই জানিয়েছে।

আরও পড়ুন: সাড়ে ৩ ঘণ্টা তাণ্ডব চালানোর পর ইয়াসের ল্যান্ডফল প্রক্রিয়া শেষ

সম্প্রতি বাবা রামদেবের সংস্থা পতঞ্জলির একটি বিজ্ঞাপনে অ্যালোপ্যাথি ওষুধ এবং আধুনিক চিকিৎসা ব্যবস্থার বিরুদ্ধে রামদেবকে আপত্তিকর মন্তব্য করতে দেখা গিয়েছে। রামদেবের এই মন্তব্যের ফলে বেজায় ক্ষুব্ধ হয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA)। শুধু তাই নয়, অ্যাসোসিয়েশনের তরফ থেকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকে রীতিমতো চিঠি দিয়ে অভিযোগ জানানো হয়েছে। সংগঠনের তরফে অভিযোগ করা হয়েছে, রামদেবের বিরুদ্ধে অবিলম্বে মহামারী আইনে মামলা করা উচিত, নাহলে দেশ থেকে আধুনিক চিকিৎসা ব্যবস্থা তুলে দেওয়া হোক।

আরও পড়ুন: ইয়াসের প্রথম বলি, গাছ উপড়ে মৃত্যু কেওনঝড় জেলার এক বৃদ্ধের

ওই চিঠিতে আরও জানানো হয়েছে, রামদেব বাবার এই মন্তব্য চিকিৎসক-তথা স্বাস্থ্যকর্মীদের অসম্মান করা হয়েছে। তাঁর উচিত অবিলম্বে তাঁর মন্তব্য প্রত্যাহার করা। এদিকে রামদেবের মন্তব্যের বিরোধীতা করে তাঁকে পাল্টা চিঠি ধরালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। তিনি চিঠিতে লেখেন, অ্যালোপ্যাথি চিকিৎসাকে অসম্মান করার মানে দেশের হাজার হাজার চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের অসম্মান করা। দেশের মানুষ তাঁর এই মন্তব্যে ব্যথিত।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *