সুখবর: দেশের ১১টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ক্লার্ক পদে নিয়োগের জন্য অনলাইনে আবেদনপত্র নেওয়া শুরু হল

IBPS

Mysepik Webdesk: করোনা লকডাউন এর মধ্যেই সুখবর। দেশজুড়ে ব্যাঙ্কে ক্লার্ক পদের জন্য নিয়োগ হতে চলেছে। দেশের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে নিয়োগ করার জন্য নিয়োজিত কেন্দ্রীয় সংস্থা ইনস্টিটি্উট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন বা আইবিপিএস (IBPS) এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে দেশের ১১টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শূন্য ক্লার্ক পদে নিয়োগে হতে চলেছে। ২০২১-২২ অর্থবর্ষে ওই ১১টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ক্লার্ক পদে যেসব শূন্য আসন থাকবে তার জন্য এই আবেদনপত্র নেওয়া হচ্ছে। আবেদন করতে হবে অনলাইন। প্রিলিমানারি পরীক্ষাগুলি অনলাইনে হবে।

আরও পড়ুন: উত্তরাখণ্ডের ২২ কিমি পাহাড়ি পথ পেরিয়ে পরিবারের হাতে দেহ তুলে দিল ITBP জওয়ানরা

২ সেপ্টেম্বর ২০২০ থেকে অনলাইনে আবেদনপত্র নেওয়া শুরু হয়েছে। অনলাইনে আবেদন করার শেষ তারিখ ২৩ সেপ্টেম্বর, ২০২০। আবেদনকারীকে অবশ্যই যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। আবেদনকারীর জন্ম হতে হবে ০২-০৯-১৯৯২ এর আগে। ১৮ নভেম্বর অনলাইন কল লেটার ডাউনলোড করতে হবে। আর পরীক্ষা হবে ৫, ১২ ও ১৩ ডিসেম্বর ২০২০।

আরও পড়ুন: মেট্রোতে চড়ার গাইডলাইন প্রকাশ করল কেন্দ্রীয় সরকার

যে ১১টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের জন্য এই আবেদনপত্র চাওয়া হয়েছে সেগুলি হল: ব্যাঙ্ক অফ বরোদা, কানাড়া ব্যাঙ্ক, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক, ইউকো ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র, ইন্ডিয়ান ব্যাঙ্ক ও পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক। বিস্তারিত জানার জন্য www.ibps.in এই ওয়েবসাইটে ক্লিক করুন।

অনলাইনে আবেদন করতে এখানে ক্লিক করুন

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *