রাতভর পার্টি, বেঙ্গালুরুর একটি অ্যাপার্টমেন্টে আক্রান্ত ১০৩

Mysepik Webdesk: দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। তার মানে এটা নয় যে করোনা নির্মূল হয়ে গিয়েছে। তাই অনেক ক্ষেত্রেই দেখা গিয়েছে মানুষ করোনাকে হালকাভাবে নিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলছেন না। আর তাতেই বাড়ছে বিপদ। সম্প্রতি এরকমই একটি ঘটনা ঘটেছে কর্ণাটকের ব্যাঙ্গালোরে। জানা গিয়েছে, স্বাস্থ্যবিধি না মেনে পার্টি করার জন্য শহরের একটি অ্যাপার্টমেন্টে করোনা আক্রান্ত হয়েছেন ১০৩ জন। ইতিমধ্যেই ওই অ্যাপার্টমেন্টটিকে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: চাষ করে ৩০ কোটি টাকার হেলিকপ্টার কিনলেন মহারাষ্ট্রের কৃষক

Image result for bangalore corona affected 103

সূত্রের খবর, কিছুদিন আগে গত ৪ ফেব্রুয়ারি ব্যাঙ্গালোরের বোম্মানাহাল্লি এলাকায় SNN লেকভিউ অ্যাপার্টমেন্টে একটি পার্টির আয়োজন করা হয়। মোট ১০৫৮ জন বাসিন্দার মধ্যে অধিকাংশ বাসিন্দারাই উপস্থিত ছিলেন ওই পার্টিতে। আক্রান্তদের মধ্যে ৯৬ জনের বয়স ষাটের বেশি। অধিকাংশই ছিলেন উপসর্গহীন। এই ঘটনার পরেই ওই অ্যাপার্টমেন্টটিকে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করে দেওয়া হয়। বাসিন্দাদের ওপর বাড়তি নজর দেওয়ার ব্যবস্থা করা হয় প্রশাসনের পক্ষ থেকে।

আরও পড়ুন: স্বস্তির খবর, একধাক্কায় লিটারে ৭ টাকা দাম কমল পেট্রল-ডিজেলের

Image result for bangalore corona affected 103

মঙ্গলবার সকালে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ওই আবাসনের রেসিডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সঙ্গে কথা বলেন BBMP-র কমিশনার মঞ্জুনাথ প্রসাদ। শারীরিক দূরত্ববিধি বজায় রেখে ও প্রয়োজনীয় সুরক্ষাবিধি মেনে যাতে অ্যাপার্টমেন্টগুলিতে অনুষ্ঠানের আয়োজন করা হয় সে ব্যাপারে নজর রাখতে নির্দেশ দিয়েছেন তিনি। তিনি জানান, “বহুদিন ধরেই করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছে ব্যাঙ্গালোর। এর আগে প্রতিদিন অন্তত গড়ে ৬ হাজার জন আক্রান্ত হতেন। এখন সেই সংখ্যাটা ১০০-২০০-তে নেমে এসেছে। আর যাতে সংক্রমণ না ছড়ায় সে দিকে নজর রাখতে হবে। তবে আতঙ্কের কোনও কারণ নেই।”

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *