নাসিকের হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্কার লিক, মৃত্যু ২২ করোনা আক্রান্ত রোগীর

Mysepik Webdesk: গোটা দেশে করোনার দ্বিতীয় ঢেউ প্রবলভাবে আছড়ে পড়বার সঙ্গে সঙ্গে আকাল দেখা দিয়েছে অক্সিজেনের। এই আবহে বুধবার মহারাষ্ট্রের নাসিকে এক গুরুতর খবর পাওয়া গেল। নাসিকের এক হাসপাতালে অক্সিজেনের একটি ট্যাঙ্ক লিক করে অন্তত ২২ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। নাসিকের ডাক্তার জাকির হুসেন এনএমসি হাসপাতালে এই ঘটনাটি ঘটেছে। সূত্রের খবর দুর্ঘটনার সময় ১৭১ জন রোগী ওই হাসপাতালে ভর্তি ছিলেন। একে তো অক্সিজেনের আকাল, তার ওপর নাসিকে এই ভয়াবহ দুর্ঘটনা বিপদ আরও বাড়িয়ে দিল।

আরও পড়ুন: অক্সিজেন সংকটে দেশের রাজধানী

হাসপাতাল সূত্রে খবর, হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্কার ভর্তি করার সময় ওই লিকের ঘটনা ঘটে। এই ভয়ানক দুর্ঘটনার জেরে হাসপাতালের এক ঘণ্টা অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে গিয়েছিল। ওই সময়ে ভেন্টিলেটর যন্ত্রের সহায়তায় ছিলেন বেশ কিছু রোগী। তাঁরা বেঘোরে এই কারণে প্রাণ হারান। নাসিক পৌর কর্পোরেশনের কমিশনার কৈলাস যাদব এই তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন: যোগী-রাজ্যে ১৮ বছরের ঊর্ধ্বে সকলকে বিনামূল্যে করোনা টিকা, ঘোষণা

অক্সিজেন লিকের কথা প্রকাশ্যে আসতেই পৌরসভার কর্মকর্তারা তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছান। দমকলের একটি ইঞ্জিন দুর্ঘটনাস্থলে চলে আসে। রোগীদের অন্য হাসপাতলে নিয়ে যাওয়ার জন্য তৎপর ব্যবস্থা করা হয়। বন্ধ করার কর্মকর্তাদের উপস্থিতিতে। জানা গিয়েছে যে, বিপুল পরিমাণ অক্সিজেন লিক করেছে। যদিও মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে জানিয়েছেন যে, বর্তমানে এটি সারিয়ে তোলা হয়েছে।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *